• ঢাকা
  • |
  • সোমবার ২৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৪০:৪৮ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ২৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৪০:৪৮ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নরসিংদীতে ডাকাতির লুণ্ঠিত মালামালসহ গ্রেফতার ৭

৫ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৩:৩৮:৪২

নরসিংদীতে ডাকাতির লুণ্ঠিত মালামালসহ গ্রেফতার ৭

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর শিবপুরে ডাকাতির লুন্ঠিত মালামালসহ ৬ জন ডাকাত এবং লুণ্ঠিত মালামাল ক্রয়কারীসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে নগদ অর্থ ৫ লক্ষ টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত ১টি পাইপগান, ৪ রাউন্ড গুলি ও ১টি প্রাইভেটকার উদ্ধার করা হয়।

৫ ফেব্রুয়ারি সোমবার দুপুরে নরসিংদী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এ তথ্য জানান।

গ্রেফতাররা হলো-রায়পুরা খামারপাড়া বটতলি গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে শেখ ফরিদ (৩৫), শিবপুরের নৌকাঘাটা গ্রামের রাজু মিয়ার ছেলে আবুল কাশেম (৪২), সদর উপজেলার চম্পকনগর গ্রামের আঃ রহিম ছেলে নূরুল ইসলাম (২৯), রায়পুরায় চড়-আড়ালিয়া এলাকার রাজা মিয়া ছেলে মোক্তার হোসেন (৪৪) ও আল আমিন (২৯), সদর উপজেলার বকশালীপুরা মৃত আয়নাল মিয়ার ছেলে রাজিব (২২) এবং লুন্ঠিত মালামাল ক্রয়কারী শিপন চন্দ্র সূত্রধর (৩৪)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৬ জানুয়ারি রাত ৩টার দিকে শিবপুরের যশোর ইউনিয়নের দেবালেরটেক গ্রামে হাজী মো. মেজবাহ উদ্দিন মেজুর বাড়ীতে ১০/১২ জন ডাকাত দল বারান্দার গ্রীল কেটে ঘরে ডুকে। ওই সময় গৃহকর্তীর গলায় ছুরি ও পাইপগান ধরে জিম্মি করে ফেলেন। পরে আলমারিতে থাকা নগদ ১৯ লক্ষ টাকা, প্রায় ১৬ ভরি স্বর্ণালংকার, ১টি মোবাইল ফোনসহ মোট ৫৩ লক্ষ ৩৬ হাজার টাকার মালামাল লুণ্ঠন করে নিয়ে যায়। এই ঘটনার মেজবাহ উদ্দিন মেজু বাদি হয়ে শিবপুর থানায় মামলা দায়ের করেন।

পরে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের নির্দেশনায় ডাকাতদের গ্রেফতারে নামে পুলিশ। এইর ধারাবাহিকতায় নরসিংদী ডিবি পুলিশ ওসি খোকন চন্দ্র সরকারের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ৬ জন ডাকাতকে গ্রেফতার করে। ওই সময় তাদের কাছ থেকে নগদ ৫ লক্ষ ২৩ হাজার ৫০০ টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত ১টি পাইপগান, ৪ রাউন্ড গুলি ও ১টি প্রাইভেটকার উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিত্বে লুণ্ঠিত মালামাল ক্রয়কারী শিপন চন্দ্র সূত্রধকে গ্রেফতার করে এবং ১৭.৫২ গ্রাম গলিত স্বর্ণ উদ্ধার করে।  

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, অপরাধ করে পার পাওয়ার কোন সুযোগ নেই। অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসা হবেই।

তিনি বলেন, জেলায় ডাকাতি রোধে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে ডাকাতদের গ্রেফতার করেছে পুলিশ। লুন্ঠিত মামলামাল উদ্ধার করেছে। গ্রেফতাররা পেশাদার ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে থানায় একাধিক করে মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নরসিংদী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) অনির্বাণ চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবপুর সার্কেল) মেজবাহ উদ্দিন, ওসি ডিবি খোকন চন্দ্র সরকারসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা।

এদিকে মাদক ব্যাবসাকে কেন্দ্র নরসিংদীর সংগীতা এলাকায় সুমন নামে এক যুবককে কুপিয়ে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ। রোববার রাতে ঘোড়াদিয়া এলাকায় অভিযান চালিয়ে ঘোড়াদিয়া গ্রামের বাহা উদ্দিন ভূইয়ার ছেলে মো. ইমরুর কায়েছ মিশু (২৮), একই এলাকার রাজু মিয়ার ছেলে মো. নাঈমুর রহমান পুলক (২৭) ও  আয়েছ আলীর ছেলে  সজল (৪২)-কে গ্রেফতার করে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ