• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪১:২৯ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪১:২৯ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আমরা সংকটময় সময় পার করছি: নৌ পরিবহন প্রতিমন্ত্রী

৩ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫৬:৪৭

আমরা সংকটময় সময় পার করছি: নৌ পরিবহন প্রতিমন্ত্রী

রংপুর ব্যুরো: নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমরা বর্তমানে সংকটময় সময় পার করছি। গত ৫ বছর হতে এই অবস্থা চলছে। ২০১৮ সালের আগে আমরা ভালো সময় পার করেছি। মহামারী করোনার পর থেকে বৈশ্বিক মন্দা চলছে। আমরা শেখ হাসিনার বদৌলতে সংকট নিরসন করতে পেরেছিলাম। এরপর আবার ইউক্রেন যুদ্ধের কারণে আমরা আবারও পিছিয়ে পরেছি। সেখান হতে বের না হতেই এখন আবার মধ্য প্রাচ্যের কারণে আমরা আবার চাপে পরেছি।

৩ ফেব্রুয়ারি শনিবার বিকেলে রংপুর পুলিশ লাইন্স মাঠে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বর্তমানে চালের বাজারে পরিস্থিতি অনেক খারাপ। দারিদ্রতার জন্য সকলে আমাদের তিরস্কার করেছে। আওয়ামী লীগ সেটা থেকে বেরিয়ে এসে দেশকে বাঁচিয়েছে। শেখ হাসিনার জন্য এ সংকট থেকে আমরা বের হতে পেরেছি।

রংপুর প্রসঙ্গে তিনি বলেন, রংপুর বিভাগ, মেট্রো, সিটি পেয়েছে। আগামীতে গ্যাসও আসবে। গ্যাসের অবস্থা প্রধানমন্ত্রী নিজে দেখে গেছেন।

খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী গ্যাস, বিদ্যুৎ, ট্রেনসহ সবখানে উন্নয়ন করেছেন। রংপুরে ফোর-লেন রাস্তা হচ্ছে, যা বাংলাবান্ধা গিয়ে শেষ হবে। তিস্তা মহাপরিকল্পনার কাজের কথাও প্রধানমন্ত্রী বলে গেছেন।

অনুষ্ঠানে রংপুর চেম্বারের সভাপতি মো. আকবর আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান বিপিএম (বার), পিপিএম (বার), জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার রংপুর ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, আওয়ামী লীগ রংপুর মহানগর শাখার আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, রংপুর মহানগর শাখার যুগ্ম আহবায়ক ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মো. আবুল কাশেম, রংপুর জেলা শাখার যুগ্ম আহবায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, যুগ্ন আহবায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, আওয়ামী লীগের রংপুর জেলা শাখার যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন ও রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও মেলা পরিচালনা কমিটির আহ্বায়ক আবু হেনা রেজওয়ানুল করিম প্রমুখ।

মাসব্যাপী মেলায় থাকছে ৭টি প্যাভিলিয়নসহ ১১০টি স্টল। স্টলগুলোতে থাকছে নারী উদ্যোক্তাদের তৈরি পন্য, প্রসাধনী, জুতা, খেলনা, ক্রোকারিজ, হস্তশিল্প, তাতের শাড়ী, থ্রিপিস, গার্মেন্টসপণ্যসহ হরেক রকমের সুস্বাদু খাবারের দোকান। মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা উদ্যোক্তারা স্টলগুলোতে সাশ্রয়ী মূল্যে তাদের পণ্য সামগ্রী বিক্রয় করবে। শিল্প ও বাণিজ্য মেলা চলবে প্রতিদিন বেলা ১২ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ