• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:৪৪:৫৪ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:৪৪:৫৪ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নালিতাবাড়ীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

২ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১১:১০:৫৪

নালিতাবাড়ীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

শেরপুর প্রতিনিুধি: শেরপুরের নালিতাবাড়ী উপজেলা মধুটিলা ইকোপার্কে ঘুরতে আসা কলেজ ছাত্র রাজ্জাক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মমিন মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে উপজেলার যোগানিয়া ইউনিয়নের তালতলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মমিন উপজেলার বুরুঙ্গা গ্রামের আসকর আলীর ছেলে।

জানা গেছে, ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি শেরপুর সদর উপজেলার যোগিনীমোড়া এলাকার বাসিন্দা কলেজ ছাত্র আব্দুর রাজ্জাক তার তিন বন্ধু ফারুক, শামীম ও ইমনসহ নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্কে বেড়াতে আসেন। এসময় ইকোপার্ক সংলগ্ন গ্রাম বুরুঙ্গা পোড়াবাড়ী এলাকার তিন ছিনতাইকারী ঝর্ণা দেখানোর কথা বলে তাদের বাংলাদেশ-ভারত ১১১১ নং সীমান্ত পিলারের কাছে লাল পাহাড়ের গহীনে নিয়ে যায়। সেখানে যাওয়ার পর কলেজ ছাত্রদের সাথে থাকা মোবাইল ও টাকা ছিনতাইয়ের চেষ্টা চালায়। এতে বাধা প্রদান করলে ছিনতাইকারীরা দেশিয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এসময় কলেজ ছাত্র আব্দুর রাজ্জাক ঘটনাস্থলেই নিহত হয় এবং তার তিন বন্ধু আহত হয়। পরে আহতরা চিৎকার করে ঘটনাস্থল থেকে বেরিয়ে এলে সন্ধ্যায় স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে। রাতেই ঘটনাস্থল থেকে নিহত রাজ্জাকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের বাবা সোহরাব আলী বাদী হয়ে পরদিন নালিতাবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলার পর আসামিরা গ্রেফতার হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। মামলাটি তদন্ত শেষে নালিতাবাড়ী থানার এসআই আরিফ হোসাইন ২০১৫ সালের ৩১ আগস্ট আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৮ সালের ১ এপ্রিল অভিযুক্ত বুরুঙ্গা পোড়াবাড়ি গ্রামের হাবিবুর রহমান ওরফে হবি মিয়ার ছেলে নাজমুলকে (২৫) মৃত্যুদণ্ড, একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সাজু আহমেদ ওরফে খোকন (২০) এবং আস্কর আলী ওরফে হানিফ দেওয়ানীর ছেলে মমিনকে (১৮) যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। মামলা বিচারাধীন থাকাবস্থায় আসামিরা হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়ে পলাতক ছিল।

৮ বছর পলাতক থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সাজু আহম্মেদকে (৩০) গত ২০২৩ সালের ৩ সেপ্টেম্বর সকালে গাজীপুর পৌর এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব-১৪। এরপর ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে তালতলা বাজার এলাকা থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত অপর আসামি মমিনকেও গ্রেফতার করে পুলিশ। তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নাজমুল এখনো পলাতক রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভুইয়া জানান, পলাতক মমিন তালতলা বাজার এলাকা দিয়ে নালিতাবাড়ীর দিকে আসছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






হিলিতে দাম বাড়ল কাঁচা মরিচের
১৩ মে ২০২৪ দুপুর ০২:৪৬:১৮