• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:২৮:৪১ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:২৮:৪১ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নিত করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

২৬ জানুয়ারী ২০২৪ দুপুর ০২:৩৩:১৮

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নিত করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের প্রবেশদ্বার সীতাকুণ্ডের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নিত করা হবে। একইসাথে হাসপাতালটির জনবল সংকট কাটিয়ে আলাদা ভবনে ট্রমা সেন্টার গড়ে তোলা হবে বলে ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

২৬ জানুয়ারি শুক্রবার দুপুর বারোটায় সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে এসে এ ঘোষণা দেন তিনি।

এ সময় সামন্ত লাল বলেন, এটি খুবই পুরনো একটি হাসপাতাল। এই হাসপাতালের পরিবেশ অনেক ভালো। যথেষ্ট ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মী রয়েছেন এখানে। আমি মনে করি তারা সীতাকুণ্ডবাসীকে ভালো সেবা দিবেন। আর এই হাসপাতালকে ১০০ শয্যায় উন্নিত করার পরিকল্পনা পাশ হয়ে গেছে। এখন কাজ শুরু করা হবে।

দূরবর্তী রোগীদের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখানে ট্রমা সেন্টার গড়ে তোলা হবে। এই জায়গায় এটি খুব জরুরি। তবে কেবল আলাদা ভবন করে মহাসড়কের পাশে গড়ে তোলা হবে। যেসব পদে জনবল সংকট রয়েছে সেসব পদে জনবল সংকটের বিষয়টি দেখা হবে  বলে জানান তিনি।  

এর আগে পরিদর্শনে এসে স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন হাসপাতালে প্রবেশ করে নিজেই ডায়বেটিস পরীক্ষা করান। পরে স্বাস্থ্য কর্মকর্তার কক্ষে প্রবেশ করে সীতাকুণ্ডের সংসদ সদস্য এস এম আল মামুন ও অন্যান্যদের সঙ্গে কথা বলেন। এ সয়ম সীতাকুণ্ডের সংসদ সদস্য হাসপাতালকে ১০০ শয্যায় উন্নিত করার ব্যাপার ও অন্যান্য বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে মতবিনিময় করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাশার মুহাম্মদ খুরশীদ আলম, অধিদফতরের পরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. মো. সামিউল ইসলাম, সিভিসি লাইন ডিরেক্টর ডা. মুন্না, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মহিউদ্দিন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, লাইন ডিরেক্টর হসপিটাল ডা. মঈনুল আহসান, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (সমন্বয়) ডা. ইমতিয়াজ, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ। এছাড়াও সীতাকুণ্ড পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪