• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:২৩:৫৯ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:২৩:৫৯ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চট্টগ্রামে এশিয়ান টেলিভিশনের ১১তম বর্ষপূর্তি উদযাপন

২২ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৫৭:৩৩

চট্টগ্রামে এশিয়ান টেলিভিশনের ১১তম বর্ষপূর্তি উদযাপন

সরোয়ার আমিন বাবু, চট্টগ্রাম: ‘এগারো পেরিয়ে বারোতে পদার্পণ, সবার সাথে এশিয়ান টেলিভিশন’ স্লোগানে জমকালো আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামে এশিয়ান টেলিভিশনের ১১তম বর্ষপূর্তি পালিত হয়েছে।

১৮ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর জমকালো অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বলেন, দেশের স্যাটেলাইট টিভি চ্যানেলের মধ্যে যে কয়টি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দর্শকদের আস্থা অর্জন করেছে, তার মধ্যে এশিয়ান টেলিভিশন একটি।

এশিয়ান টেলিভিশনের উত্তরোত্তর সাফল্য কামনা করে চট্টগ্রামবাসীর হ্নদয়ে আরও বেশী করে স্থান করে নেওয়ার জন্য চট্টগ্রামের সংবাদ গুরুত্বের সাথে পরিবেশন করার আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, তথ্যের অবাধ প্রবাহ ও সামাজিক শৃঙ্খলার জন্যেও মিডিয়ায় প্রয়োজন রয়েছে। তাই মিডিয়াগুলো দেশের উন্নয়ন ও সামাজিক বিষয়গুলো তুলে ধরার মাধ্যমে সবাইকে সচেতন করে তুলছে। একাজে এশিয়ান টেলিভিশন আরও বেশী তৎপর হয়ে জনসচেতনতা বৃদ্ধি করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বেসরকারি চ্যানেল হিসেবে ১১ বছর গৌরবের সাথে পথ চলায় এশিয়ান টেলিভিশন দর্শকদের ভালবাসায় সিক্ত হয়েছে। এটা অনেক বড় অর্জন। ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালার মাধ্যমে দেশের যুব সমাজকে আরও বেশী উদ্যমী করে যেন তুলে এশিয়ান টেলিভিশন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক চট্টগ্রামে কর্মরত এশিয়ান টিভির সবাইকে টিম ওয়ার্ক ও সাংবাদিকতা পেশাদারিত্বের মাধ্যমে এগিয়ে যাওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে চট্টগ্রাম শহরের হেলদি ও গ্রিন ওয়ার্ড নামে সুপরিচিত জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের পরিবেশ ও প্রকৃতি নিয়ে বক্তব্য সবার নজর কাড়ে। তিনি বলেন, আগামী প্রজন্মের জন্য একটি পরিবেশবান্ধব, সুন্দর ও সবুজ নগরী গড়তে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। সবুজকে বাঁচাতে  মিডিয়ার ভূমিকা ব্যাপক। তাই এশিয়ান টেলিভিশন যেন সবুজ প্রকৃতি ও পরিবেশ নিয়ে নিউজ এবং বিভিন্ন শিশুতোষ অনুষ্ঠানমালা সম্প্রচারের মাধ্যমে যেন আরও এগিয়ে যায়।

এসময় আরও বক্তব্য রাখেন বিশিষ্ট নদী গবেষক প্রফেসর ইদ্রিস আলী, বিশিষ্ট সমাজসেবক ফুলকলি গ্রুপের জিএম এম এ সবুর, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম মানিক।

গান পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে রাখেন বিশিষ্ট গীতিকার ও সুরকার ইকবাল মাহমুদ ও দেশের প্রখ্যাত সংগীত শিল্পী অনামিকা তালুকদার।

স্বাগত বক্তব্য রাখেন এশিয়ান টেলিভিশনের চট্টগ্রাম বিভাগের সিনিয়র রিপোর্টার সরোয়ার আমিন বাবু। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র রিপোর্টার মীর মোহাম্মদ আকরাম উদ্দীন।

রিপোর্টার নিজাম উদ্দিন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এশিয়ান টিভির প্রতিনিধি রেজাউল করিম, ইমাম হোসেন ইমন, মো. শহীদুল ইসলাম, মো. রকিবুল আলম, ক্যামেরা পারসন লিটন ও নুর নবী।

বিকেল ৪টা থেকে শুরু হওয়া চট্টগ্রামে বর্ষপূর্তির এই অনুষ্ঠানে বিভিন্ন পত্রিকা, টিভি চ্যানেল, নিউজ পোর্টাল এবং বিভিন্ন সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দরা এসে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ