• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:১০:৩৪ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:১০:৩৪ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ছেলেকে ফিরে পেতে অসহায় এক মায়ের সংবাদ সম্মেলন

১০ জানুয়ারী ২০২৪ বিকাল ০৫:০৯:৫৪

ছেলেকে ফিরে পেতে অসহায় এক মায়ের সংবাদ সম্মেলন

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় সাবেক স্বামীর ‘মিথ্যা মামলা’ ও ‘পৈশাচিক হয়রানির শিকার’ হচ্ছেন এক নারী। বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ওই নারী নাসরিন আক্তার রিনা (৩২) ও তার পরিবার।

নাসরিন কুমিল্লার সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের মৃত শাহ আলম ও জাহেরা বেগমের মেয়ে।

নাসরিনের সাথে কুমিল্লার ব্রাক্ষণপাড়া উপজেলার শশীদল এলাকার আশাবাড়ি গ্রামের তবদল হোসেনের ছেলে মো. জাহেরের (৩৯) বিয়ের পর তাদের এক ছেলে সন্তান হয়। বর্তমানে ওই সন্তানের বয়স আট বছর।

বিয়ের পর জাহেরের সাথে নাসরিনের বেশ ভালো সময় কাটছিলো। তবে কিছুদিন পর নাসরিন জানতে পারে জাহেরের একটি পরিবার ও সন্তান রয়েছে। সে নাসরিনকে রেখে কুমিল্লা টিক্কাচর এলাকায় কাজল নামের অপর এক নারীকে বিয়ে করে। একপর্যায়ে সামাজিকভাবে তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটে। তারপর থেকে শুরু হয় জাহেরের পৈশাচিক নির্যাতন।

বিচ্ছেদের তিন মাস পর ঢাকার নবাবগঞ্জ থানার মহাব্বতপুর এলাকার সৈয়দপুর গ্রামের মৃত আশরাফ আলী ও সামছুন্নাহারের ছেলে রাকিব হোসেনের সাথে বিয়ে হয়। একপর্যায়ে এলাকার কিছু বখাটে ছেলেদের নিয়ে নাসরিনের বাড়িতে হামলা ও বাড়ি-ঘর ভাঙচুর করে নাসরিনের সন্তানকে জোড়পূর্বক নিয়ে যায় জাহের।

নাসরিন তার ও তার পরিবারের নিরাপত্তার জন্য ও সুবিচার দাবি করে একটি সংবাদ সম্মেলন করেন। তিনি সাংবাদিকদের জানায়, জাহের নেশা করে বিভিন্ন সময় তার বাড়িতে এসে ঝামেলা করে। বাড়ির খড়ের স্তুপে আগুন দেয় এবং এলাকাবাসী এসে আগুন নিভায়। নাসরিনের বর্তমান স্বামী রাকিবকেও বেশ কয়েকবার হুঁমকি-ধমকি দেয়। নাছরিন বর্তমানে অন্তঃসত্ত্বা । তার বর্তমান বিয়ে ভেঙ্গে যাওয়ার আশঙ্কা করছে সে। তিনি জীবনের নিরাপত্তা চেয়ে আদালতে একটি মামলাও করেন এবং তার বড়ভাই কুমিল্লা কতোয়ালী মডেল থানায় একটি অভিযোগ দিয়েছেন।

বর্তমানে জাহের একটি আগ্নেয়াস্ত্র নিয়ে র‌্যাবের কাছে গ্রেফতার হয়ে কারাগারে আছে। সে জামিনে মুক্তি পেলে নাসরির ও তার পরিবারের উপর হামলা করবে বলে  বিভিন্ন মাধ্যমে হুমকি দিচ্ছে। এরমধ্যে একদিন তাকে রাস্তা থেকে ধরে নিয়ে একটি ঘরে বন্দি করে মারধর করে রক্তাক্ত করে। পরে এলাকার মানুষ এসে তাকে উদ্ধার করে। এছাড়াও জাহের তার সাথের লোকজন এনে নাছরিনের বাবার বাড়ি ও বর্তমান বাড়িতে হামলা করে দরজা-জানালা ভাঙচুর করে যার ভিডিও রের্কড রয়েছে। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যে সকল হুমকি-ধমকি দেয়া হয়েছিলে, সেগুলোর স্কিনসট ও রয়েছে। যা সাংবাদিকদের সামনে উপস্থাপন করা হয়।

এদিকে নিজের সন্তানকে ২ বছর ধরে না দেখতে পেয়ে শোকে পাগলপ্রায় নাসরিন প্রশাসনের কাছে বিচার দাবি ও তার বাচ্চাকে ফিরে পেতে সুদৃষ্টি কামনা করেন। নাসরিনের মা তার মেয়ের এই অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে করতে অসুস্থ হয়ে পরেন। প্রশাসনের কাছে এই পৈশাচিক নির্যাতনের বিচার দাবি করনে তিনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







হিলিতে দাম বাড়ল কাঁচা মরিচের
১৩ মে ২০২৪ দুপুর ০২:৪৬:১৮