• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৪৪:১৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৪৪:১৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বাগেরহাট-১ আসনে শক্ত অবস্থানে নৌকার প্রার্থী শেখ হেলাল

৪ জানুয়ারী ২০২৪ সন্ধ্যা ০৬:৫৫:০৮

বাগেরহাট-১ আসনে শক্ত অবস্থানে নৌকার প্রার্থী শেখ হেলাল

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ভোটের মাঠে শক্ত অবস্থানে রয়েছেন। নৌকার প্রার্থী বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই বর্তমান সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন। তিনি আবারও বিপুল সংখ্যক ভোট পেয়ে বিজয়ী হবেন, সেই প্রত্যাশা নৌকার নেতা-কর্মী ও সমর্থকদের।

ফকিরহাট উপজেলা থেকে শুরু করে ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে মানুষের মধ্যে নির্বাচনকে ঘিরে উৎসব শুরু হয়েছে। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে এবার তরুণ প্রজন্মের ভোটারদের মধ্যে বেশি আগ্রহ তৈরি হয়েছে। বর্তমান উন্নয়নের ধারাবাহিকতায় নৌকার পক্ষে গণজোয়ার উঠেছে, এমন কথাই ভোটের মাঠে ভেসে বেড়াচ্ছে।

নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-১ সংসদীয় আসন আওয়ামী লীগের দখলে রয়েছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত শেখ হেলাল উদ্দীন (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির বাসুদেব গুহ (আম), তৃণমূল বিএনপির মো. মাহফুজুর রহমান (সোনালী আশঁ), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএমের মো. মঞ্জুর হোসেন শিকদার (নোঙর), জাতীয় পার্টির মো. কামরুজ্জামান (লাঙল) এবং বাংলাদেশ কংগ্রেস মনোনীত এইচ এম আতাউর রহমান আতিকী (ডাব)।

বাগেরহাট-১ (ফকিরহাট-মোল্লাহাট-চিতলমারী) আসনে মোট ভোটার তিন লাখ ৫২ হাজার ৮২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৯ হাজার ৩৯৭,নারী ভোটার এক লাখ ৭৩ হাজার ৪২৩।

এদিকে নির্বাচনী আমেজ শুরু হয়েছে ফকিরহাট উপজেলার গ্রামে, হাটে-মাঠে, ঘাটে এবং চায়ের দোকানে। পোস্টারে ছেঁয়ে গেছে বিভিন্ন এলাকা।

ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ বলেন, ১৫ বছরে আওয়ামী লীগ সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে। ফকিরহাটেও সর্বত্র উন্নয়নের ছোঁয়া লেগেছে। এই উপজেলাকে স্মার্ট ফকিরহাট হিসেবে ঘোষণ করা হয়েছে।  

তিনি আরও বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে মানুষ আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে বিজয়ী করবে। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ফকিরহাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশরাফুল আলম বলেন, ফকিরহাটে সর্বত্রই শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য পুলিশ কাজ করছে।

তিনি আরও বলেন, পুলিশের পাশাপাশি বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকরী বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে। শান্তিপূর্ণ ভাবে ভোটাররা যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারে এজন্য আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০