• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৫০:৪৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৫০:৪৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিলেট-৪ আসনে রেকর্ড গড়ার অপেক্ষায় ইমরান আহমদ

৩ জানুয়ারী ২০২৪ বিকাল ০৩:৫৬:৪৬

সিলেট-৪ আসনে রেকর্ড গড়ার অপেক্ষায় ইমরান আহমদ

সিলেট প্রতিনিধি: সিলেট-৪ আসনে (জৈন্তাপুর, গোয়াইনঘাট, কোম্পানিগঞ্জ) ইমরান আহমদ ইতোমধ্যে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, এবার নির্বাচিত হলে ৭ বারের মতো তিনি এই আসন থেকে নির্বাচিত হবেন। এ আসনে ইমরান আহমদের জয় একপ্রকার নিশ্চিত, তাই অপেক্ষা নতুন রেকর্ড গড়ার।

সিলেট-৪ আসনে ইমরান ছাড়াও প্রার্থী হয়েছেন ইসলামী ঐক্যজোটের নাজিম উদ্দিন (মিনার) এবং তৃণমূল বিএনপির মো. আবুল হোসেন (সোনালী আঁশ)।
ভোটাররা মনে করছেন, এ আসনে আর কোনো শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এক প্রকার খালি মাঠেই গোল দিবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ।

সিলেট বিভাগের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৪ আসন থেকে উপাধ্যক্ষ আব্দুস শহীদ ও সিলেট-৪ আসন থেকে ইমরান আহমদ সংসদ সদস্য হিসেবে পুনরায় নির্বাচিত হলে সিলেট বিভাগের মধ্যে সাতবার সংসদ সদস্য হওয়ার রেকর্ড গড়বেন এ দুজন।

জানা গেছে, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী ইমরান আহমদ ১৯৮৬ সাল থেকে আওয়ামী লীগের সঙ্গে সক্রিয় রাজনীতিতে যুক্ত রয়েছেন। বর্ষীয়ান এই রাজনৈতিক ব্যক্তিত্ব ১৯৪৮ সালের ২২ ফেব্রুয়ারি ভারতের আম্বালায় জন্মগ্রহণ করেন। তার পিতা ক্যাপ্টেন রশিদ আহমেদ ও মাতা কমরুন নেছা। শিক্ষা জীবনে তিনি ফৌজদারহাট ক্যাডেট কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রি অর্জন করেন। তার সহধর্মিণী স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য বীর মুক্তিযোদ্ধা ড. নাসরিন আহমদ।

ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, নির্বাচনে জয়ী হতে সিলেট ৪ আসন চষে বেরাচ্ছেন ইমরান আহমদ। সেই সাথে পাল্লা দিয়ে সোনালী আঁশ প্রতীকের মো. আবুল হোসেনেও ভোটারদের কাছে টানতে মাঝে মধ্যে গণসংযোগ করতে দেখা গেছে। তবে ভোটারদের কাছে টানতে পারছেন না তিনি। ভোটাররা মনে করছেন প্রচার-প্রচারণা না করে এমপি নামের তকমা লাগাতেই তারা ভোটে দাঁড়িয়েছেন। যাতে ভোটে হারলেও মানুষ যেন তাদের এমপি বলে ডাকে।

ভোটাররা জানান, নতুন কিছু রাজনৈতিক দলের সৃষ্টি হলে সেই দল থেকে অনেকে নতুন প্রার্থী হয়েছেন। তারা স্বল্প সময়ে মাঠ গোছাতে ব্যর্থ হয়েছেন। এছাড়া যারা প্রার্থী হয়েছেন তারা স্থানীয় সরকার নির্বাচনে কোনো দিন অংশ নিয়ে জনপ্রতিনিধিও হননি। তাই তাদেরকে অধিকাংশ মানুষই চেনে না। এ কারণেই সংসদ নির্বাচনে প্রার্থী হলেও ভোটারদের ভালবাসা অর্জনে ব্যর্থ হচ্ছেন তারা।

রিটার্নিং কার্যালয় সূত্রে জানা গেছে, এ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ১২৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৬ হাজার ১১০ জন, নারী ভোটার ২ লাখ ২৯ হাজার ১২ জন ও হিজড়া ভোটার ১।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০