• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৩৭:৪৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৩৭:৪৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিলেট-৩ আসনে ত্রিমুখী ভোটের লড়াই

২ জানুয়ারী ২০২৪ সকাল ১১:৪৬:৩০

সিলেট-৩ আসনে ত্রিমুখী ভোটের লড়াই

সিলেট প্রতিনিধি: সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া গেছে। নৌকার প্রার্থী হাবিবুর রহমানের সঙ্গে দলীয় স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের ডা. এহতেশামুল হক চৌধুরী (দুলাল) ও জাতীয় পার্টির প্রার্থী লাঙল প্রতীকের মোহাম্মদ আতিকুর রহমানের সঙ্গে ত্রিমুখী লড়াই হবে। প্রচারণায় এই তিন প্রার্থী অন্যদের চেয়ে এগিয়ে রয়েছেন।

এই তিন প্রার্থী কর্মী ও সমর্থকদের নিয়ে নিয়মিত গণসংযোগ করে যাচ্ছেন। এ ছাড়া এ আসন থেকে প্রচার-প্রচারণা চালাচ্ছেন ন্যাশনাল পিপলস্ পার্টি-এনপিপির প্রার্থী আনোয়ার হোসেন আফরোজ (আম), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের শেখ জাহেদুর রহমান মাসুম (মোমবাতি), ইসলামী ঐক্যজোটের মইনুল ইসলাম (মিনার) ও স্বতন্ত্র প্রার্থী মো. ফখরুল ইসলাম (ঈগল)।

জানা গেছে, সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ এবং বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার ৪৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৬ হাজার ১৬৭ জন ও নারী ভোটার ১ লাখ ৯০ হাজার ২৮৫ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার (হিজড়া) রয়েছেন ১ জন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ৭ জন প্রার্থী অংশ নিচ্ছেন।

প্রার্থী ৭ জন হলেও ভোটারদের মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন হাবিব, দুলাল ও আতিক।

এ আসনের ভোটাররা জানান, নির্বাচনের দিন ঘনিয়ে আসায় প্রার্থীরা প্রতিদিন মধ্যরাত পর্যন্ত প্রচারণা চালাচ্ছেন। সংসদ সদস্য নির্বাচিত হলে বিভিন্ন দাবি পূরণের প্রতিশ্রুতি দিয়ে তারা ভোটারদের পক্ষে টানার চেষ্টা করছেন।

ট্রাক প্রতীকের ডা. এহতেশামুল হক চৌধুরী (দুলাল) আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব। এছাড়া সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন চেয়ে না পেলেও এই আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীর তালিকায় ছিল তার নাম।

দুলাল দাবি করেন, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগের একাংশ ও যুব মহিলা লীগ তার সঙ্গে রয়েছে।

নৌকার প্রার্থী হাবিবুর বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকার মাঝি হিসেবে আমাকে মনোনীত করেছেন। যে দায়িত্ব তিনি আমাকে দিয়েছেন আমার বিশ্বাস জনগণ ভোটের মাধ্যমে তার প্রমাণ দেবে।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, সিলেট-৩ আসনে মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল ও জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান। প্রতীক বরাদ্দের পর থেকে ভোটের মাঠ চষে বেরাচ্ছেন তারা। তবে হাবিব ও আতিক দক্ষিণ সুরমার বাসিন্দা হওয়ায় ওই এলাকার ভোট স্রোত এলোমেলো হয়ে যাবার সম্ভাবনাও রয়েছে। অন্যদিকে নিজ এলাকা বালাগঞ্জ উপজেলায় আওয়ামী ঘরানার একক স্বতন্ত্র প্রার্থী ডাক্তার দুলাল। তাঁর অবস্থা বালাগঞ্জে সুবিধাজনক থাকলেও গত ২ বছরে এমপি হাবিবুর রহমান হাবিব বালাগঞ্জে করিয়েছেন অনেক উন্নয়নকাজ। ফলে হাবিবের ভোটও রয়েছে সেখানে।

অপরদিকে, দক্ষিণ সুরমার মোগলাবাজার থানা এলাকায় ভালো অবস্থান তৈরি করেছেন ডা. দুলাল। তার সাথে আছেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী। মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম শাইস্তা ও প্রকাশ্যে ডা. দুলালের পক্ষে কাজ করছেন। এছাড়া সিলেট-৩ আসনের টানা তিনবারের এমপি মরহুম মাহমুদ-উস-সামাদের কর্মী-সমর্থকরা স্বতন্ত্র এই প্রার্থীর পক্ষে কাজ করছেন বলে গুঞ্জন রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০