• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪৭:১০ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪৭:১০ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ঢাকা-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিবুর রহমানের নির্বাচনী ইশতেহার ঘোষণা

১ জানুয়ারী ২০২৪ দুপুর ১২:৩৮:১৮

ঢাকা-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিবুর রহমানের নির্বাচনী ইশতেহার ঘোষণা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: সুশাসন প্রতিষ্ঠা, দুর্নীতি প্রতিরোধ, ভূমি দস্যু ও মাদকের বিরুদ্ধে কঠোর আইনিব্যবস্থা গ্রহণ, স্বাস্থ্যসেবা উন্নয়ন, তরুণদের প্রশিক্ষণ ও প্রবাসীদের নাগরিক সেবা নিশ্চিতকরণকে প্রাধান্য দিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে ঢাকা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিবুর রহমান তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

৩১ ডিসেম্বর রোববার দুপুরে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ শহীদ মিনারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

ডা. হাবিুবর রহমান বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে ঢাকা-২ আসনের বিভিন্ন এলাকায় মেডিকেল ক্যাম্প স্থাপন করে ফ্রি চিকিৎসা করার মাধ্যমে মানুষের সেবা করে আসছি। বর্তমানে আরও ব্যাপকভাবে মানুষের সেবা করার জন্য দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আমি ঢাকা-২ আসনের মাটির সন্তান। যদি সুষ্ঠু ভোট হয়, মানুষ তাদের ভোট দিতে পারে, তাহলে অবশ্যই আমি জয়ী হবো।’

নির্বাচনী ইশতেহারে তিনি সুশাসন প্রতিষ্ঠায় স্থানীয়দের ক্ষমতায়নের কথা বলেছেন। তিনি স্থানীয় সব স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনকে দলমত নির্বিশেষে ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে নিয়ে পরামর্শক কমিটি গঠন করে ঢাকা-২ আসনের উন্নয়ন পরিকল্পনার খসড়া প্রণয়নের কথা বলেন। এ ছাড়া সকল জরুরি সেবা ওয়ার্ড পর্যায়ে বিকেন্দ্রীকরণের প্রচেষ্টা চালানোর প্রত্যয় ব্যক্ত করেন।

দুর্নীতির বিরুদ্ধে আঞ্চলিক প্রতিরোধ গঠনের বিষয়ে তিনি বলেন, দুর্নীতি সমাজের সর্বস্তরে প্রবেশ করে আমাদের নৈতিক, সামাজিক ও অর্থনৈতীক উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। প্রতিশ্রুতি দিচ্ছি, সকলের সহযোগিতায় দুর্নীতিমুক্ত সেবা প্রদান নিশ্চিতের লক্ষ্যে সর্বোচ্চ চেষ্টা চালাব।

মাদক ও ভূমিদস্যু মুক্ত আধুনিক ঢাকা-২ গঠনের প্রত্যয় ইশতেহারে যুক্ত করে তিনি বলেন, মাদক ব্যবসায়ী ও ভূমিদস্যুরা ঢাকা-২ আসনের জনগণের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। জনগণকে সাথে নিয়ে তীব্র সামাজিক প্রতিরোধ গড়ে তুলে ভূমিদস্যু ও মাদকমুক্ত ঢাকা-২ আসন গঠন করতে সচেষ্ট থাকব।

পরিকল্পিত নগরায়ন, পরিবেশ ও জ্বালানি সংকট নিরসনের কথা উল্লেখ করে তিনি বলেন, পরিকল্পিত নগরায়নের মাধ্যমে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করে জলাবদ্ধতা দূরীকরণ, খাল ও শাখা নদীগুলো সংস্কার করে পূর্বরূপে ফেরত নিয়ে আশপাশে পার্ক ও অবসর বিনোদন কেন্দ্র গড়ে তোলা হবে। তীব্র জ্বালানি সংকট মোকাবিলায় সরকারি উদ্যোগকে ফলপ্রসূ করে ঢাকা-২ আসনের সব এলাকায় গ্যাস সংযোগ ও নিরবচ্ছিন্ন গ্যাসের ব্যবস্থা করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





এসএসসিতে পাসের হার ৮৩.০৪ শতাংশ
১২ মে ২০২৪ দুপুর ০১:৫৩:৪৪