• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৫৩:৫৬ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৫৩:৫৬ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

উজিরপুরে অসহায় পরিবারের জমি দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

১৮ ডিসেম্বর ২০২৩ সকাল ১১:০৯:৫৫

উজিরপুরে অসহায় পরিবারের জমি দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

বরিশাল প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের জমি দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে এক ভুক্তভোগী পরিবার। ১৭ ডিসেম্বর রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধন করা হয় বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামের শাসের আলীর ছেলে প্রতারক আমির হোসেন আকন ওরফে আমির মহুরী (৪৫), শিকারপুর ইউনিয়নের মাদার্শী গ্রামের মৃত সেকান্দর আলী হাওলাদারের ছেলে সোলায়মান হাওলাদার (৫৫), ধামসর গ্রামের জলিল খলিফা (৫০) ও বরাকোঠা গ্রামের রোজীনা বেগমের (৩৭) বিরুদ্ধে।

এ সময় বক্তব্য রাখেন অসহায় পরিবারের সদস্য হিরোলাল হালদার (৫৫), মতিলাল হালদার (৬৫), অর্পনা রানী (৪০), ডালিয়া হালদার (৫০), রোজীনা বেগমের মামলার শিকার তার স্বামী আজিজুল রাড়ী, স্থানীয় বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাওলাদার (৬৫), বীর মুক্তিযোদ্ধা আক্রাম হোসেন হাওলাদার (৭৫) প্রমুখ।

তারা বলেন, বরিশাল জজকোর্টের মহুরি পরিচয় দিয়ে অফিস খুলে প্রকাশ্যে থানার দরখাস্ত লেখার অজুহাতে বিভিন্ন অসহায় পরিবারকে মিথ্যা ও হয়রানি মামলায় জড়িয়ে নিঃস্ব করে ফেলেছে আমির মহুরী। ৫ মাসে ধর্ষণ, চাঁদাবাজি, ছিনতাই, চুরি, ডাকাতি, মারামারিসহ ২৪টি মামলা ‍দিয়েছে ওই পরিবারের বিরুদ্ধে।

শুধু তাই নয়, ওই পরিবারের বিরুদ্ধে বানারীপাড়া উপজেলার বিশারকান্দী গ্রামের শাহাবুদ্দিন বেপারীকে দিয়ে চাঁদাবাজি, বাকেরগঞ্জ থানার নেয়ামতি গ্রামের ঝুমুর হালদারকে দিয়ে ধর্ষণ মামলা, নিয়ামতি এলাকার অমল সরকারকে দিয়ে অর্থআত্মসাতসহ বিভিন্ন নামে-বেনামে একের পর এক মিথ্যা ও ভিত্তিহীন মামলা দায়ের করা হচ্ছে।

প্রকৃতপক্ষে এ সকল বিরোধের মূলে হচ্ছে উপজেলার বামরাইল ইউনিয়নের ৬৭নং ধামসর মৌজার ৬৬ শতাংশ জমি। আর এই জমি দখলের মিশনে নেমেছে আমির হোসেন আকন ওরফে আমির মহুরী, পুস্পরানী, ভবতোষ বেপারী, রেপতি রানী, সোলায়মান হাওলাদার, জলিল খলিফা ও রোজীনা বেগমসহ বিভিন্ন ব্যাক্তিদের দিয়ে জোর পূর্বক জমি দখলের চেষ্টা চালাচ্ছেন তিনি।

এছাড়াও বরাকোঠা গ্রামের আজিজুল রাড়ীর বিরুদ্ধে তার স্ত্রী রোজীনা বেগমকে দিয়ে ৪টি মামলা ও বিভিন্ন দফতরে একাধিক অভিযোগ দায়ের করেন প্রতারক আমির মহুরী। তাদের এ অত্যাচার থেকে রেহাই পেতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ প্রসাশনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করে ভুক্তভোগী পরিবার। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩