• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:২৪:৩৩ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:২৪:৩৩ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মধুপুরে অগ্নিকাণ্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত, ক্ষয়ক্ষতি প্রায় ৭০ লাখ টাকা

৩ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৩:২৬:২৪

মধুপুরে অগ্নিকাণ্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত, ক্ষয়ক্ষতি প্রায় ৭০ লাখ টাকা

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুরে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৭ ব্যবসা প্রতিষ্ঠান। এতে আগুনে ভস্মীভূত হয়েছে দোকানগুলোর সব জিনিসপত্র। ক্ষয়ক্ষতিতে দিশেহারা হয়ে পড়েছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

২ ডিসেম্বর শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার মির্জাবাড়ি বাজারে এ দুর্ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্র হতে পারে।

মির্জাবাড়ি বাজারের ব্যবসায়ীরা জানান, শনিবার দিবাগত রাতে সবাই দোকান বন্ধ করে বাড়িতে চলে যায়। রাতে হঠাৎ করে বাজারের রেজাউলের হোটেলে আগুন দেখতে পায় বাজার প্রহরীরা। তারা আগুন দেখে চিৎকার করলে বাজারের আশপাশের লোকের ছুটে আসে। পরে মধুপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর মধ্যে আগুনে পুড়ে ভস্মীভূত হয় লেপ-তোষক, কম্পিউটার, ফার্মেসি, হোটেল, ডেকোরেটর, কনফেশনারিসহ ৭টি ব্যবসা প্রতিষ্ঠান। ধারণা করা হচ্ছে, ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৭০ লক্ষ টাকা।

আগুনে পুড়ে গেছে রফিজ উদ্দিনের লেপ-তোষকের দোকান, আশরাফ আলীর ডেকোরেটরের দোকান, রেজাউল করিমের হোটেল, আবু হানিফের কনফেকশনারি ও রড সিমেন্টের দোকান, মজনুর ফার্মেসি, গোপালের কনফেকশনারি, রাখালের দই মিষ্টির দোকান, বাবলুর মুদির দোকান ও সাইদুরের কম্পিউটারের দোকান।

আগুনে পড়ে ক্ষতিগ্রস্ত দোকান দেখতে ছুটে আসেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ছরোয়ার আলম খান আবু, উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন, সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসাইন, ওসি মোল্লা আজিজুর রহমান, সাবেক ভাইস চেয়ারম্যান ডা. মীর ফরহাদুল আলম মনি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুর রশীদ, মির্জাবাড়ি ইউপি চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী প্রমুখ।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

লেপ তোষকের দোকানদার রফিজ উদ্দিন জানান, তিনি লেপ তোষকের দোকান করে সংসার চালাতেন। দোকান পুড়ে যাওয়ায় তার ৪ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।  

আবু হানিফ জানান, কনফেকশনারি ও রড সিমেন্টের দোকান পুড়ে তার ১৩/১৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

মধুপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুণ নিয়ন্ত্রণে এনেছি।

মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক জানান, শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তার ধারণা। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ