• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৪৫:২৩ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৪৫:২৩ (13-May-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

নোবিপ্রবিতে রেজিস্ট্রার পদে বিতর্কিত ব্যক্তিকে বিবেচনা না করার দাবি

২৪ নভেম্বর ২০২৩ দুপুর ১২:০৪:১২

নোবিপ্রবিতে রেজিস্ট্রার পদে বিতর্কিত ব্যক্তিকে বিবেচনা না করার দাবি

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে নিয়োগের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই নিয়োগ প্রক্রিয়ায় রেজিস্ট্রার পদে নিয়োগ প্রাপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিনও অংশ নিয়েছেন। বিতর্কিত ব্যক্তি দাবি করে তাকে রেজিস্ট্রার পদে নিয়োগে বিবেচনা না করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত আবেদন জানিয়েছে নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন।

২৩ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন লিখিত আবেদনের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর এই লিখিত আবেদন করা হয়।

ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন নোবিপ্রবি’র রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) দায়িত্ব পালন করা অবস্থায় দাপ্তরিক নথির ডুপ্লিকেট কপি তৈরি, সিন্ডিকেট সভার কার্যবিবরণী পরিবর্তন, বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়া, প্রতারণা এবং নারী সহকর্মীদের সঙ্গে অশোভন আচরণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে চলতি বছরের ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত দায়িত্বে থাকা রেজিস্ট্রারের পদ থেকে পদত্যাগ করেন তিনি।

নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ বলেন, বিশ্ববিদ্যালয় আইনের ১৫ ধারা অনুযায়ী রেজিস্ট্রার পদের দায়িত্ব ও কর্তব্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। রেরিস্ট্রার পদ বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ সাচিবিক পদ হিসেবে বিবেচিত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বহিঃস্থ অন্যান্য অফিসের সাথে সার্বক্ষণিক রেজিস্ট্রারকে যোগাযোগ ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করতে হয়। নোবিপ্রবির রেজিস্ট্রার পদে স্বল্প সময়ের মধ্যে নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিশ্ববিদ্যালয় আইনের তোয়াক্কা না করে অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে নানা অনিয়ম-দুর্নীতিতে অভিযুক্ত বিতর্কিত ব্যক্তি ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিনকে রেজিস্ট্রার পদে নিয়োগ বিবেচনার পাঁয়তারা করছে কর্তৃপক্ষ।

তারা বলেন, মোহাম্মদ জসীম উদ্দিনের বিরুদ্ধে অধীনস্থ কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে অশোভন আচরণ ও আদর্শগত বিভিন্ন নেতিবাচক কার্যকলাপের অভিযোগ ওঠে। যার কারণে তার বিরুদ্ধে একাধিক সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়।

এসব বিতর্কিত কর্মকাণ্ডের পরও মোহাম্মদ জসীম উদ্দিনকে রেজিস্ট্রার পদে বিবেচনা করলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী কেউই তাকে মেনে নেবে না। তাই বিতর্কিত ব্যক্তি হিসেবে মোহাম্মদ জসীম উদ্দিনকে রেজিস্ট্রার পদে বিবেচনা না করার দাবি জানান এই দুই কর্মকর্তাসহ অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

অভিযুক্ত ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিনের মন্তব্য জানতে তার মুঠোফোনে কল করলে তিনি মোবাইলে এবিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

রেজিস্ট্রারের দায়িত্বে থাকা উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকীর মুঠোফোনে কল করে তাঁকে পাওয়া যায়নি। ফলে এসব বিষয়ে মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অফিসার্স অ্যাসোসিয়েশনের লিখিত আবেদন এবং রেজিস্ট্রার ও সেকশন অফিসার পদে নিয়োগ সংক্রান্ত অভিযোগের বিষয়ে মন্তব্য জানতে বৃহস্পতিবার দুপুর ২টা ৪৬ মিনিটে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দিদারুল আলমের মুঠোফোনেও একাধিক বার ফোন করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ না করায় তাঁর মন্তব্যও জানা যায়নি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




হিলিতে দাম বাড়ল কাঁচা মরিচের
১৩ মে ২০২৪ দুপুর ০২:৪৬:১৮