• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:৪৯:০৭ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:৪৯:০৭ (12-May-2024)
  • - ৩৩° সে:

বিএনপি

নোয়াখালীতে বিএনপির মিছিলে গুলির অভিযোগ: আহত ২৫

১৯ নভেম্বর ২০২৩ রাত ০৮:৩৯:৩৩

নোয়াখালীতে বিএনপির মিছিলে গুলির অভিযোগ: আহত ২৫

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সেনবাগে হরতালের সমর্থনে বিএনপির বিক্ষোভ মিছিল আওয়ামীলীগ যুবলীগ ও ছাত্রলীগের হামলা ও গুলির অভিযোগ পাওয়া গেছে। ১৯ নভেম্বর রোববার হামলার ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজি মো. মফিজ। বিএনপি এ হামলার জন্য স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগকে দায়ী করেছে।

রোববার সকাল দিকে উপজেলার আজিজপুর পোলের গোড়া এলাকার ফেনী টু নোয়াখালী মহাসড়কে এ হামলার ঘটনা ঘটে। এতে ২০ জন গুলিবিদ্ধ হয়েছেন, আহত হয়েছেন কমপক্ষে  ২৫ জন। আহতদের স্থানীয় বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজি মফিজ জানান আহত নেতাকর্মিরা হচ্ছে, উপজেলা ছাত্রদলের সদস্যসচিব আনোয়ার হোসাইন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক রাশিদুল ইসলাম, আলাউদ্দিন, মো. মহিন উদ্দিন, মো. সাইফুল ইসলাম, অন্তর, মোহাম্মদ আলম, আবু সুফিয়ান, রুবেল, বাদশা, ইমরান হোসেন, মোশাররফ হোসেন, মনির হোসেন, সিফাত আবুল কাশেম, ইকবাল হোসেন, সবুজ,  মো. রুবেল, মো. শফিক, মোজাম্মেল হোসেন, মো. রাব্বিসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছে ।

সেনবাগ পৌরসভা বিএনপির সদস্য ভিপি মফিজুল ইসলাম বলেন,  হরতালের সমর্থনে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মহাসড়কে ওঠার পর কয়েকশ গজ অতিক্রম করতেই রাস্তার মাথার দিক থেকে কয়েকটি সিএনজি ও মোটরসাইকেলযোগে আওয়ামী লীগ, যুবলী ও ছাত্রলীগের একদল কর্মি আকস্মিক মিছিলে হামলা চালায়। হামলাকারীরা এ সময় মিছিল লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। এতে কমপক্ষে ২০জন গুলিবিদ্ধ হয়, মোট আহত হয় ২৫জন। আহতদের মধ্যে ১৫ জন ছররাগুলি বিদ্ধ হন।

বিএনপির দলীয় সূত্র জানায়, হামলার ঘটনার পর আহত নেতাকর্মিদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে, ফার্মেসীতে এবং বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। পুলিশি হয়রানি এড়াতে বাসাবাড়িতে রেখে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কাবিলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম ওরফে ভিপি মোহন বলেন, বিএনপির মিছিলে হামলা কিংবা গুলির কোন ঘটনা তার জানা নেই।  

সেনবাগ থানার কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন বলেন, মিছিলে গণ্ডগোলের খবর শুনেছেন ঘটনার অনেক পরে। পুলিশ গিয়ে কাউকে পায়নি। পরে খোঁজ নিয়ে জানা গেছে ২গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

অপর এক প্রশ্নের জবাবে ওসি বলেন, সেখানে গুলির ঘটনা ঘটেছে কি না সে বিষয়ে নিশ্চিত নেই। আহত কাউকেও পাওয়া যায়নি। এ বিষয়ে থানায় কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ