• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:১৩:৫৭ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:১৩:৫৭ (12-May-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

ইবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

১৯ নভেম্বর ২০২৩ সকাল ১১:১১:০২

ইবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ইবি প্রতিনিধি: মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচিসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে ১৮ নভেম্বর শনিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে অবস্থিত সংগঠনটির কার্যালয় থেকে সভাপতির মুস্তাফিজুর রহমান রাকিবের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। পরবর্তীতে, রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে আমন্ত্রিত অতিথিদের নিয়ে কেকে কেটে ও বৃক্ষরোপণ করে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এদিকে আলোচনা সভায় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোস্তাফিজুর রহমান রাকিবের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক তাসনিমুল হাসান প্রান্ত। এ সময় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, টিএসসিসির পরিচালক প্রফেসর ড. বাকী বিল্লাহ বিকুল, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম আলী হাসান, তরুণ লেখক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএএইচ ওয়ালিউল্লাহ, ছাত্র মৈত্রী ইবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসিরুল ইসলাম সৌরভ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মোয়াজ্জেম আদনান, সাংগঠনিক সম্পাদক মো. সোহানুর রহমান, দপ্তর সম্পাদক শাহরিয়ার কবির, কোষাধ্যক্ষ শাহীন আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারহানা নওশীন তিতলী। এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে উপস্থিত ছিলেন সামি আল সাদ আওন, যায়ীদ বিন ফিরোজ, মোস্তাক মোর্শেদ ইমন ও মংক্যচিং মারমা।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৮ নভেম্বর ‘সত্য সন্ধানে মুক্ত কলম সৈনিক’ স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির। এরপর থেকে সল্প সময়েই সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের নিকট আস্থার প্রতীক হিসেবে স্থান করে নিয়েছে সংগঠনটি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



বরিশালে কমলো জিপিএ ৫ ও পাশের হার
১২ মে ২০২৪ বিকাল ০৩:৪৮:০০


বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন
১২ মে ২০২৪ বিকাল ০৩:৩৭:২৮