• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:২৮:৪০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:২৮:৪০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রংপুরে কৃষক তানজিমুলের হত্যাকারী মাজেদ মেম্বারের ফাঁসির দাবিতে মানববন্ধন

১৫ নভেম্বর ২০২৩ সকাল ১১:৩১:৩১

রংপুরে কৃষক তানজিমুলের হত্যাকারী মাজেদ মেম্বারের ফাঁসির দাবিতে মানববন্ধন

রংপুর ব্যুরো: রংপুরের বদরগঞ্জে কৃষক তানজিমুল হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

১৫ নভেম্বর বুধবার উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বাগবাড় গ্রামে গেলে এলাকার লোকজন জানান, নিহত কৃষক তানজিমুল কৃষি কাজ করে সংসার চালাত। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তানজিমুল হত্যাকারী মাজেদ মেম্বারের প্রতিপক্ষ পরাজিত প্রার্থীকে ভোট প্রদান করে। তানজিমুল মাজেদ মেম্বারে প্রতিবেশী হয়েও প্রতিপক্ষকে ভোট দেওয়া ও মেলামেশা করাটা পছন্দ করেননি মাজেদ মেম্বার।

প্রতিপক্ষের সাথে না মিশতে তানজিমুলকে কয়েকবার নিষেধও করেছিল মাজেদ মেম্বার। ঘটনার দিন গত ২ নভেম্বর তানজিমুল মাজেদ মেম্বারের প্রতিপক্ষ হয়ে পরাজিত প্রার্থী কালামের বাড়ির চলাচলের রাস্তা সংস্কারের কাজে সহযোগিতা করছিলেন। এ সময় মাজেদ মেম্বার জাহাঙ্গীর মিন্টু, আরিফুলসহ কয়েকজন তানজিমুলসহ রাস্তার কাজে নিয়োজিতদের উপর হামলা চালায়। এতে তানজিমুল, আশরাফুলসহ ১০ থেকে ১২ জন কৃষক আহত হয়।

এলাকার লোকজন আহতদের উদ্ধার করে প্রথমে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। পরে আহতদের অবস্থা বেগতিক দেখে ডাক্তার তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ এক সপ্তাহ চিকিৎসাধীন থেকে ৯ নভেম্বর মারা যায় কৃষক তানজিমুল। অন্যদিকে এখনও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাহসিন ও আশরাফুল মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

এলাকার লোকজন অভিযোগ করে বলেন, ঘটনার দিন আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার পরে বদরগঞ্জ থানায় মাজেদ মেম্বার ও তার সহযোগীদের বিরুদ্ধে একটি অভিযোগ করা হয়েছিল। কিন্তু পুলিশ তাৎক্ষণিক মাজেদ মেম্বারের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। ইতিপূর্বে মাজেদ মেম্বারের বিরুদ্ধে অন্যের বাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া, মালামাল লুট করাসহ নানান অভিযোগে মামলা হয়েছে। তারপরেও পুলিশ তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

এ ব্যাপারে বিষ্ণুপুর ইউনিয়ন চেয়ারম্যান শান্তু চৌধুরী জানান, বাগবাড় এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মাজেদ মেম্বারের বিরুদ্ধে নানান অভিযোগ রয়েছে। এলাকায় যেন আর কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই বিষয়ে আমার সজাগ দৃষ্টি রয়েছে।

এ বিষয়ে বিষ্ণুপুরের বিট পুলিশ এসআই শফিউল্লাহ জানান, ঘটনার দিন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধারে সহায়তা করেছে। ওই মুহূর্তে হামলাকারীরা পালিয়ে যাওয়ায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

বদরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ জানান, কৃষক তানজিমুল হত্যাকাণ্ড নিয়ে মাজেদ মেম্বারসহ ২৬ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে আমরা দুজনকে গ্রেফতার করেছি। বাকি আসামিদের গ্রেফতার করার জন্য বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ