• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৩০:২৭ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৩০:২৭ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নির্বাচন বানচালকারীদের মোকাবেলা করা হবে: কৃষিমন্ত্রী

১১ নভেম্বর ২০২৩ রাত ০৮:০৫:৫৪

নির্বাচন বানচালকারীদের মোকাবেলা করা হবে: কৃষিমন্ত্রী

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সামনে আমাদের দু’টি লক্ষ্য। আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো। আর যারা এ নির্বাচন বানচাল ও ভুন্ডুল করতে চায়, তাদেরকে মোকাবেলা করা হবে। ১১ নভেম্বর শনিবার দুপুরে টাঙ্গাইলের মধুপুরে আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, দলের অভ্যন্তরে এমন কিছু লোক রয়েছে, যারা স্বার্থের জন্যে বিভিন্ন সংগঠন বিরোধী কাজে মনের অজান্তে লিপ্ত হোন। যারা রাতারাতি অর্থ বিত্তের মালিক হয়েছে, তারাও ষড়যন্ত্রে লিপ্ত। তাদের বিরুদ্ধেও যুবলীগকে সচেতন থাকতে হবে। তাদেরকে মোকাবেলা করবে যুবলীগ। তাদের পরাভূত করবে যুবলীগ। তাদেরকে উচ্ছিষ্ট ভেবে নিকৃষ্ট জায়গায় নিক্ষেপ করবে যুবলীগ। আমরা তাদেরকে ঘৃণা করি। যারা দলের ভেতর থেকে দলের বিরুদ্ধে কাজ করে তাদেরকে ডাস্টবিনে নিক্ষেপ করা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি প্রগতীশীল দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবে। সংবিধান অনুযায়ী এটি কর্তব্য। সংবিধানের বাহিরে যাওয়ার কোনো সুযোগ নেই। অবশ্যই পবিত্র সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধানে সুস্পষ্টভাবে লেখা রয়েছে, যে সরকার ক্ষমতায় রয়েছে, তারাই ক্ষমতায় থেকে নির্বাচন দিবে এবং নির্বাচন পরিচালনা করবে কমিশন। নির্বাচন কমিশনকে সংবিধান অনুযায়ী নির্বাচন পরিচালনা করার পূর্ণ ক্ষমতা দেওয়া হয়েছে। কোনো সরকারি কর্মকর্তা কর্মচারি আইন বিরোধী কাজ করলে তাদেরকে বহিষ্কারের ক্ষমতাও দেয়া রয়েছে সংবিধানে। যারা নির্বাচনকে ভন্ডুল করতে চায়, যারা দেশটাকে ধ্বংস করতে চায়, যারা এই দেশটাকে বিভক্ত করে আবারও একটি মিনি পাকিস্তান বানাতে চায়; তাদেরকে আগামী নির্বাচনে অংশগ্রহণ করে জাতীর কাছ থেকে মেন্ডেট নিতে বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় যারা হাজার হাজার বাড়ি ঘরে আগুন দিয়েছে, লক্ষ লক্ষ মা-বোনের ইজ্জত নিয়েছে। তাদের বিষয়ে সর্তক থাকতে হবে।

উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সাঈদ খান সিদ্দিকের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশীদ। খন্দকার আলমগীর হোসেন শিমুলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইয়াকুব আলী, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, মির্জাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালামা আজাদ, ভাইস চেয়ারম্যান শরিফ আহমদ নাসির, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইসতিয়াত আহম্মেদ সজীব, পৌর যুবলীগের আহ্বায়ক আইয়ুব আকন্দ, যুগ্ম-আহ্বায়ক খন্দকার শিমুল প্রমুখ।

এর আগে সকালে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

নওগাঁয় পর্নোগ্রাফির দায়ে আটক ৭
১২ মে ২০২৪ বিকাল ০৫:১৩:০৪







বরিশালে কমলো জিপিএ ৫ ও পাশের হার
১২ মে ২০২৪ বিকাল ০৩:৪৮:০০


বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন
১২ মে ২০২৪ বিকাল ০৩:৩৭:২৮