• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:১২:৫৬ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:১২:৫৬ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আজ কক্সবাজার যাচ্ছেন প্রধানমন্ত্রী

১১ নভেম্বর ২০২৩ সকাল ০৮:১১:৫৯

আজ কক্সবাজার যাচ্ছেন প্রধানমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি: বদলে যাওয়া কক্সবাজার দেখতে আজ যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে তিনি কক্সবাজারের ১৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করবেন। এর মধ্যে রয়েছে চান্দেরপাড়া এলাকায় ঝিনুকের আদলে নির্মিত আইকনিক রেলস্টেশন ও মহেশখালীর মাতারবাড়ীতে নির্মিত ১২শ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র।

আজ শনিবার বেলা ১১টার দিকে রেলস্টেশন উদ্বোধনের পর প্রধানমন্ত্রী সুধীজনের সঙ্গে মতবিনিময় করবেন। বিকালে দ্বীপ উপজেলা মহেশখালীর মাতারবাড়ীতে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করেছেন সংশ্লিষ্টরা।

কক্সবাজার জেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী রেলস্টেশনসহ ১৫টি প্রকল্পের উদ্বোধন ও ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্পে ব্যয় হচ্ছে ৮৮ হাজার কোটি টাকা।

উদ্বোধন হতে যাওয়া ১৫ প্রকল্পের মধ্যে রয়েছে- মাতারবাড়ীর ১২শ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র, সাবমেরিন কেবলের মাধ্যমে দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় জাতীয় গ্রিডের বিদ্যুৎ সংযুক্ত, বাঁকখালী নদীর কস্তুরাঘাটে ৫৯৫ মিটার পিসি বক্স গার্ডার ব্রিজ, কক্সবাজার সদরের খাল লাইনিং অ্যাপ্রোচ রোড ও ব্রিজ।

দেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে পর্যটন রাজধানী কক্সবাজারের চিত্রও পালটে গেছে। বিশেষ করে, সাগর ছোঁয়া রানওয়ে, মুক্তার রঙে ঝিনুকের মতো রেলস্টেশন, মেরিন ড্রাইভ, গভীর সমুদ্রবন্দরসহ নানারকম প্রকল্প নিয়ে কক্সবাজারে উন্নয়নের মহাযজ্ঞ চোখে পড়ার মতো। বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতের এই জেলায় ছোট-বড় ৭৭টি উন্নয়ন প্রকল্পে ব্যয় হচ্ছে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকা।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। চলছে স্বাগত মিছিল, মাইকিং ও প্রচার। আশা করা হচ্ছে, সমাবেশে স্মরণকালের সবচেয়ে বেশি মানুষের সমাগম ঘটবে।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান বলেন, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে সব প্রস্তুতি শেষ। রেলস্টেশন, মাতারবাড়ী সভাস্থলসহ সবকিছু সাজানো শেষ। নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

আজ উদ্বোধনের পর ঢাকা থেকে কক্সবাজার সরাসরি ট্রেন চালু হচ্ছে ১ ডিসেম্বর। এই পথে পর্যটকসহ সব যাত্রী সর্বনিম্ন ১৮৮ টাকায় যাতায়াত করতে পারবেন বলে জানিয়েছেন রেল সচিব হুমায়ুন কবির। আর সর্বোচ্চ ভাড়া হবে এসি বার্থে ১ হাজার ৭২৫ টাকা। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







হিলিতে দাম বাড়ল কাঁচা মরিচের
১৩ মে ২০২৪ দুপুর ০২:৪৬:১৮