• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:২১:১৮ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:২১:১৮ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শেখ হাসিনা দরিদ্রবান্ধব প্রধানমন্ত্রী: খাদ্যমন্ত্রী

৭ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:৩৭:৩০

শেখ হাসিনা দরিদ্রবান্ধব প্রধানমন্ত্রী: খাদ্যমন্ত্রী

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: বর্তমান সরকার দারিদ্র্য দূরীকরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার ওপর গুরুত্ব দিয়েছে। বর্তমান সরকারকে গরীবের সরকার এবং শেখ হাসিনাকে দরিদ্রবান্ধব প্রধানমন্ত্রী বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

৭ নভেম্বর মঙ্গলবার সাপাহার খঞ্জনপুর বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিরন্টি ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত জনগণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন শেখ হাসিনা। গ্রামে কিংবা শহরে বিদ্যুৎ সংযোগ নেই এমন বাড়ি খুঁজে পাওয়া যাবে না। দলমত নির্বিশেষে সকল মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে বর্তমান সরকার। বিএনপি-জামাত সমর্থকদেরও বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত করা হয়নি।

সরকারের প্রচেষ্টা ছিলো বলেই উন্নয়ন তৃণমূল পর্যায়ে পৌঁছেছে। উন্নয়নের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ণ টেকসই হবে। এসময় তিনি আগামী নির্বাচনে শেখ হাসিনাকে ভোট দেয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, বাংলাদেশের অর্থনীতির মূল শক্তি কৃষি। জাতীয় আয়ের সিংহভাগ আসে এ কৃষিখাত থেকে। ফলে চাষাবাদ পদ্ধতিকে আরও আধুনিকায়ন এবং উৎপাদনশীল করার লক্ষ্যমাত্রা নিয়ে সরকার বিভিন্ন সময় নানা কর্মসূচি গ্রহণ করেছে। ভুর্তূকি মূল্যে সার, ট্রাক্টর ও সেচসহ নানা প্রণোদনা দিয়ে আধুনিক চাষাবাদে উদ্বুদ্ধ করছে বলে উল্লেখ করেন খাদ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, ২০১৪ ও ২০১৮ সালে বিএনপি-জামাত আগুন সন্ত্রাস করে শত শত গাড়ি পুড়িয়ে দিয়েছে। দেশের সম্পদ নষ্ট করেছে। গাড়ির মালিকদের প্রধানমন্ত্রী ক্ষতিপূরণ দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে সরকার করোনাকাল অতিক্রম করেছে দক্ষতার সাথে। এরপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারনেও আমাদের উন্নয়ণ বাধাগ্রস্ত হয়েছে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তা অন্য কোন সরকার পূর্বে করতে পারেনি। বিএনপি দেশে কোন উন্নয়ন করতে পারিনি । তারা ভোটে আসবেনা, তারা ভোট বানচাল করার চেষ্টা করলেও সফল হবেনা। ভোট বানচালের চেষ্টা করলে বিএনপি-জামায়াতকে প্রতিহত করা হবে।

একইদিনে মন্ত্রী  নওগাঁর সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলে বৃক্ষ রোপণ করেন। বিলের রাস্তার ধারে কৃষ্ণচূড়া, রাধাচূড়া, বকুল, সোনালু সহ বিভিন্ন শোভাবর্ধক গাছের চারা রোপণ করেন মন্ত্রী।

জানা যায়, উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের সৌদর্যবর্ধণ, পর্যটকদের ছায়ার ব্যবস্থা ও পরিযায়ী পাখিদের অভয়াশ্রম সৃষ্টির উদ্দেশ্যে শোভিত কানন নামে বৃক্ষ রোপণ কর্মসূচী গ্রহণ করেছে সাপাহার উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, বিলের ধারে এই গাছ বড় হলে নানা রঙের ফুলে ছেয়ে যাবে বিল পাড় যা পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করবে। এ গাছগুলো স্থানীয় ও পরিযায়ী পাখিদের আশ্রয়স্থল হবে, পর্যটকদের ছায়াও দেবে।

এসময় সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী, জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, ইউপি চেয়ায়াম্যানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









রাবিতে রাতভর সংঘর্ষ
১২ মে ২০২৪ সকাল ০৭:৫৭:৫৯