• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:১৩:২৬ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:১৩:২৬ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নোয়াখালীতে অবরোধ সমর্থনে বাসে আগুন, গ্রেফতার ৭

৫ নভেম্বর ২০২৩ বিকাল ০৫:৩২:৫৫

নোয়াখালীতে অবরোধ সমর্থনে বাসে আগুন, গ্রেফতার ৭

নোয়াখালী প্রতিনিধি: সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপির ডাকা দেশব্যাপী ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ চলছে। ৪ নভেম্বর শনিবার দিবাগত রাতে নোয়াখালীর কবিরহাটের কালামুন্সি বাজারের বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বন্ধ ২ টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। অবরোধে পণ্যবাহী ট্রাক ও যাত্রী সংকটে দূরপাল্লার যানবাহন বন্ধ ছিলো। তবে জেলা শহর মাইজদীসহ উপজেলা শহরগুলোতে যান চলাচল কিছুটা স্বাভাবিক ছিলো।  

অন্যদিকে, বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ প্রতিরোধে জেলার কোম্পানীগঞ্জ, সেনবাগ, বেগমগঞ্জ ও সদর উপজেলার রাজপথে অবস্থান নেয় আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা। অন্যদিকে পুলিশ বিভিন্ন সড়কে অবস্থান করছে এবং সড়কগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক নিরাপত্তা লক্ষ্য করা গেছে।

অবরোধের সমর্থনে জেলা শহর মাইজদী, বেগমগঞ্জের চৌমুহনী বাজার, সেনবাগের ছমির মুন্সি ও পৌর এলাকায় ছোট ছোট ঝটিকা মিছিল বের করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলে নেতাকর্মিরা শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে অবরোধের সমর্থনে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করেন। এ ছাড়া জেলায় অবরোধের তেমন কোনো প্রভাব পড়েনি।  ঢিলেঢালাভাবে পালিয়ে হয়েছে অবরোধের প্রথম দিন।    

অবরোধকে ঘিরে গত ২৪ ঘণ্টায় জেলার বেগমগঞ্জ উপজেলা যুবদলের সদস্য সচিব মহি উদ্দিন রাজু, নোয়াখালী সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মুরশিদুর রহমান রায়হানসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের ৭ নেতাকর্মিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। জেলা শহরের নাপিতের পোল এলাকায় পিকেটিংয়ের সময় ছাত্রদল নেতা মুরশিদুর রহমান রায়হানকে আটক করে পুলিশ। গ্রেফতারদের মধ্যে বেগমগঞ্জে বিএনপির ৪ জন, কোম্পানীগঞ্জে ২ জন, সদর উপজেলায় ১ জন ছাত্রদল নেতা রয়েছেন।    

বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাক্ষা চন্দ্র দাস অভিযোগ করে বলেন, সকালের দিকে চৌমুহনী বাজারের কালিতলা রোডে যুবদলের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে মিছিল বের করে। একপর্যায়ে উপজেলা যুবদলেরব সদস্য সচিব মহিউদ্দিন রাজুসহ ২ জনকে আটক করে পুলিশ । এসময় আহত হন রাজু বলে নিশ্চিত করেছেন ওসি আনোয়ার হোসেন।  

কবিরহাট থানার  কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বাইরে থেকে বাসের জ্বানালা দিয়ে আগুন দিয়ে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে।  তবে বাসের তেমন কোনো ক্ষতি হয়নি। ২ টি বাসের মাত্র ২ টি সীট জ্বলেছে। অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






এসএসসির ফল জানা যাবে যেভাবে
১২ মে ২০২৪ দুপুর ১২:০৯:১০