• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৫৬:১০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৫৬:১০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিলেটে পুলিশের উপর হামলার ঘটনায় মামলা

৩১ অক্টোবর ২০২৩ দুপুর ০১:৪০:১৭

সিলেটে পুলিশের উপর হামলার ঘটনায় মামলা

সিলেট প্রতিনিধি: হরতালে সংঘর্ষ, ভাঙচুর ও পুলিশ আক্রান্তের ঘটনায় সিলেটের ৮টি থানায় ৯টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৯০৯ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে সিলেট মেট্রোপলিটন এলাকার ৪টি থানায় দায়ের করা ৫টি মামলায় এজাহারে বিএনপির ৬৯ নেতাকর্মী এবং অজ্ঞাত আরও ৪৭০ জনকে আসামি করা হয়েছে। আর জেলার ৪টি থানায় নাশকতার অভিযোগে দায়েরকরা ৪ মামলার এজাহার ৭০ নেতাকর্মী এবং অজ্ঞাত ৩০০ জনকে আসামি করা হয়েছে।  

এসব তথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ ও জেলার সহকারি পুলিশ সুপার (মিডিয়া) মো. সম্রাট তালুকদার। এসএমপি উপ-কমিশনার (ডিসি) আজবাহার আলী শেখ জানান, রোববার হরতাল চলাকালে পুলিশের ওপর হামলা, গাড়ি ভাংচুর, সড়ক অবরোধের ঘটনায় ঐদিন রাতেই মামলাগুলো দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, মেট্রোপলিটন এলাকার কোতোয়ালি থানায় পুলিশ আক্রান্তের ঘটনা এবং গাড়ি ভাঙচুরের অভিযোগে ২টি মামলা, এসএমপির জালালাবাদ থানায় পুলিশ আক্রান্তের ঘটনায় ১টি, এয়ারপোর্ট থানায় গাড়ি ভাঙচুরের আরেকটি এবং দক্ষিণ সুরমা থানায় নাশকতার অভিযোগে ১টি মামলা দায়ের করা হয়েছে।  অন্যদিকে নগরের বন কলাপাড়ায় সমাজ সেবা কর্মকর্তার সরকারি গাড়ি ভাঙচুরের অভিযোগে ঐ কর্মকর্তা বাদি হয়ে এয়ারপোর্ট থানায় একটি মামলা দায়ের করেছেন। সুবিদবাজার এলাকায় মোটর সাইকেল ভাঙচুরের অভিযোগে জাকির নামে ছাত্রলীগের ১কর্মী বাদি হয়ে কোতোয়ালি থানায় মামলা করেছেন। একই থানার জিন্দাবাজারের সিটি সেন্টার-কাজী ইলিয়াছের সংঘর্ষে পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করেচে। এছাড়া শহরতলীর তেমুখি এলাকায় গাড়ি ভাঙচুর ও পুলিশ আক্রান্তের ঘটনায় জালালাবাদ থানায় ১টি, তেতলি এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কে গাছ ফেলে, টায়ারে আগুন দিয়ে বিক্ষোভের ঘটনায় দক্ষিণ সুরমা থানায় পৃথক আরেকটি মামলা করা হয়। এসব ঘটনায় ৯ নেতাকর্মীকে ইতোমধ্যে গ্রেফতার করেছে পুলিশ। রোববার হরতালকারীদের ছত্রভঙ্গ করতে নগরের বিভিন্ন এলাকায় ১৮০ রাউন্ড শর্টগানের গুলি, একটি টিয়ারগ্যাস ও ১৫টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়। দায়িত্ব পালনকালে আহত হয়েছেন ১০ পুলিশ সদস্য।

সিলেট জেলার সহকারি পুলিশ সুপার (মিডিয়া) সম্রাট তালুকদার বলেন, রোববার বিএনপি-জামায়াতের ডাকা হরতাল চলাকালে নাশকতার অভিযোগে জেলার জৈন্তাপুর, গোয়াইনঘাট, জকিগঞ্জ ও গোলাপগঞ্জ থানায় একটি করে মোট ৪টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার এজাহারে ৭০ জনকে আসামি অজ্ঞাত আরও ৩০০ জনের নামে মামলা করা হয়েছে। মামলায় গ্রেফতার দেখানো হয়েছে ৭ জনকে।

এর আগে গত শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের পর ২৯ অক্টোবর রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিকেলে মহাসমাবেশে হট্টগোল চলাকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন। এরই ধারাবাহিকতায় সিলেটে হরতালে উত্তাপ ছড়ায়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০