• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১০:৩১:৪২ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১০:৩১:৪২ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

২৮ অক্টোবর বিশৃঙ্খলা করলে সমুচিত জবাব দেওয়া হবে: কৃষিমন্ত্রী

২৬ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৬:৪১:২৪

২৮ অক্টোবর বিশৃঙ্খলা করলে সমুচিত জবাব দেওয়া হবে: কৃষিমন্ত্রী

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি ২৮ তারিখ নিয়ে যতই হুমকি দিক, দেশ অচল করবে, দেশ থেকে ঢাকাকে বিচ্ছিন্ন করবে, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করবে। তারা কোনভাবেই তা পারবে না। আইনশৃঙ্খলা বাহিনী খুবই সুশৃঙ্খল। তারা এর জবাব দেবে, প্রতিহত করবে। এখন যদি তারা আবার ২৮ অক্টোবর বিশৃঙ্খলা করে তাহলে সমুচিত জবাব দেওয়া হবে। তারা ৯১-৯৬ পর্যন্ত সার দিতে পারেনি, সার চাইতে গিয়ে মানুষকে জীবন দিতে হয়েছে। তারা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করেছে। ৯৬ নির্বাচনে সেই বুলেটেরই জবাব দিয়েছিলো জনগন। ২৬ অক্টোরব বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলের মধুপুরে বিনা গবেষণা কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের আঞ্চলিক কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এসব কথা বলেন।

এসময় কৃষিমন্ত্রী বলেন, আমরা রাজনৈতিক দল হিসেবে নীরব ভূমিকা পালন করবো না। তারা দেশকে অস্থিতীশীল করার জন্য যদি গাড়িতে আগুন দেয়, আবার বিদ্যুতের লাইন কাটে, রেল লাইন উপড়ে ফেলে তাহলে সমুচিত জবাব দেবে এদেশের মানুষ। নির্বাচনে কারা আসলো না আসলো তা কোন বিষয় নয়। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, বিএনপির শুভ বুদ্ধির উদয় হবে। বিএনপি নির্বাচনে আসবে, আসতেই হবে।

মন্ত্রী খাদ্য ঘাটতি বিষয়ে বলেন, এক সময় দেশে খাদ্য ঘাটতি পূরণের জন্য আমরা ভিক্ষার ঝুলি নিয়ে ঘুরে বেড়াতাম, এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমরা দানা জাতীয় খাদ্য চাল, গম ও ভুট্টায় অনেক সফলতা পেয়েছি। এখন সবজি, ফলমুল, আলু, তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধিতে কাজ করছি। প্রতি বছর আমাদের ২২ থেকে ২৫ হাজার কোটি টাকার ভোজ্যতেল আমদানি করতে হয়। বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা বিদেশ চলে যায়। শেখ হাসিনার নেতৃত্বে তেলবীজ উৎপাদন বাড়ানো এবং বিদেশ নির্ভরশীলতা কমানোর জন্য চেষ্টা করছি। আগামী ৩ বছরের মধ্যে ৫০ ভাগে নামিয়ে আনার জন্য কাজ করছে কৃষি বিজ্ঞানীরা। আমরা ইতোমধ্যেই ভোজ্যতেলের জন্য ২৫ ভাগ এলাকা বৃদ্ধি করেছি।

কৃষি মন্ত্রনালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি, বিএআরসি নির্বাহী চেয়ারম্যান ড. মোহাম্মদ বখতিয়ার, বিএডিসির চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাজ্জাদ, ডিএইয়ের মহাপরিচালক কৃষিবিদ ড. বাদল চন্দ্র বিশ্বাস, বাকৃবির কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. আবু হাদি নূর আলী খান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শরফুদ্দিন আহম্মদ, ইউএনও শামীমা ইয়াসমীন, মেয়র সিদ্দিক হোসেন খান ও বিনার বোর্ড সদস্য মীর ফারুক আহমাদ।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইমলাম। কর্মশালায় বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে বিনার কর্মকর্তা, কর্মচারী, কৃষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ