• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০১:২৬:১৫ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০১:২৬:১৫ (11-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

বাবাকে বাঁচাতে দুই মেয়ের আকুতি

২৩ অক্টোবর ২০২৩ সকাল ০৯:২৫:৪০

বাবাকে বাঁচাতে দুই মেয়ের আকুতি

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: কলেজ ছাত্রী দুই বোন সীমা আর রত্না (ছদ্ম নাম)। ভাই নেই। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বাবা অর্পন বড়ুয়া কোলন ক্যান্সারে আক্রান্ত। বাবার অসুস্থতার কারণে অস্বচ্ছল পরিবারের দুই বোনের পড়ালেখা বন্ধ হওয়া উপক্রম হয়েছে। স্ত্রীসহ পরিবারের চার সদস্যের সংসারের খরচ জোগাতে হিমশিম খেতে হচ্ছে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দবাড়ি এলাকার বাসিন্দা ৫৭ বছর বয়সী অর্পনের। বর্তমানে আত্নীয়-স্বজন ও প্রতিবেশীদের সহায়তায় চলছে পরিবারটি।

অর্পন বড়ুয়ার পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, গত বছরের ফেব্রুয়ারি মাসে চট্টগ্রাম নগরীর একটি রোগ নির্ণয় কেন্দ্রে অর্পনের কোলন ক্যান্সার ধরা পড়ে। পরে চট্টগ্রামের এক ক্যান্সার বিশেষজ্ঞের পরামর্শে উন্নত চিকিৎসা নেয়ার জন্য ভারতে যান। দীর্ঘ প্রায় দুই বছরে তিনি কয়েকবার ভারতে চিকিৎসা নিতে যান। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বাংলাদেশে ১২টি কেমোথেরাপি দেয়া হয়। ভারত ও বাংলাদেশে চিকিৎসা নিতে গিয়ে সঞ্চয় ও একমাত্র সম্বল থাকার ভিটেও বিক্রি করতে হয়েছে। এখন আত্মীয়-স্বজনের সহায়তা নিয়ে চলছে পরিবারের খরচ ও চিকিৎসা। বর্তমানে তিনি চট্টগ্রামের ক্যান্সার বিশেষজ্ঞ জান্নাতুল ফেরদৌসের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

অসুস্থ অর্পন বড়ুয়া বলেন, শারীরিক অবস্থা তেমন ভালো নেই। চিকিৎসকরা বলেছেন, জরুরিভাবে অপারেশন করতে হবে। অপারেশন করানো তো দূরের কথা, পরিবারের খরচও চলছে অন্যের সহায়তায়। বাড়ির পাশে ছোট মুদি দোকান ছিল। সেটিও দুই বছর ধরে বন্ধ। কী করবো এখন, কিছুই বুঝতে পারছি না।

কলেজ পড়ুয়া দুই মেয়ের আকুতি, বাবাকে বাঁচাতে হবে। প্রয়োজন সবার আর্থিক সহযোগিতা।  

অর্পনের গ্রামের বাসিন্দা ও রাঙ্গুনিয়া উপজেলার কেন্দ্রীয় সৈয়দবাড়ি ধর্মচক্র বৌদ্ধ বিহারের অধ্যক্ষ নন্দশ্রী ভিক্ষু বলেন, অর্পনের চিকিৎসায় আত্মীয়-স্বজন ও গ্রামের লোকজন সহায়তা অব্যাহত রেখেছেন। দুরারোগ্য এই জটিল রোগের চিকিৎসা করাতে গিয়ে তিনি ও তার পরিবার এখন নিঃস্ব। এই ব্যয়বহুল চিকিৎসার পেছনে এ পর্যন্ত তার পরিবার ও  বিভিন্নভাবে প্রায় ২০ লাখ টাকা খরচ করেছেন। এমনকি চিকিৎসার জন্য তাদের বসতভিটা পর্যন্ত বিক্রি করে দিতে হয়েছে। চিকিৎসকরা বলেছেন জটিল এই রোগের অপারেশন করাতে হলে আরো কমপক্ষে ১০ থেকে ১২ লাখ টাকা প্রয়োজন। যা তার পরিবারের পক্ষে জোগাড় করা অসম্ভব।

একই এলাকার বাসিন্দা পল্লী চিকিৎসক টিম্পু বড়ুয়া বলেন, সকলে মিলে সহায়তা করলে একটি নিঃস্ব পরিবারের মাঝে আবার আশার আলো সঞ্চারিত হবে। দুই কন্যা সন্তান ফিরে পাবে তাদের প্রিয় বাবাকে। অসহায় একজন নারী ফিরে পাবে তার জীবনসঙ্গীকে। এর জন্য প্রয়োজন সবার আর্থিক সহযোগিতা।

চিকিৎসাসহ যেকোনো সহায়তার জন্য অর্পন বড়ুয়ার সঙ্গে যোগাযোগ করা যাবে ০১৮১৯-৩০৫৯৯৯ (অর্পন), ০১৬১৯-৭৮৪৪১৭(অর্পন- বিকাশ) এই নাম্বার দুটির মাধ্যমে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪