• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৪১:৩৯ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৪১:৩৯ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রহসনমূলক নির্বাচন জনগণ করতে দেবে না: শহীদ উদ্দিন মাহমুদ

১৬ অক্টোবর ২০২৩ সকাল ০৮:০৭:২২

প্রহসনমূলক নির্বাচন জনগণ করতে দেবে না: শহীদ উদ্দিন মাহমুদ

নোয়াখালী প্রতিনিধি: জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, শনিবার ঢাকার একটি জনসভায় প্রধানমন্ত্রী বলেছেন, ‘যেভাবেই হউক নির্বাচন হবে’ এই কথায় প্রমাণ করে বর্তমান সরকারের তল্পিবাহক বর্তমান নির্বাচন কমিশন ও সরকারের যোগসাজশে আরোও একটি ২০১৪ ও ১৮ সালের মতো ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করা হচ্ছে। জনগণ এইধরনের প্রহসনের নির্বাচন আর বাংলার মাটিতে  করতে দেবে না।

১৫ অক্টোবর রোববার  রাতে নোয়াখালী, মাইজদি  বিডিআরবি মিলনায়তনে  নোয়াখালী জেলা জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কর্তৃক আয়োজিত ‘সিরাজুল আলম খান এবং আগামীর বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় নোয়াখালী জেলা জেএসডি আহবায়ক ইকবাল হোসেনের সভাপতিত্বে যুগ্ম-আহবায়ক নুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যদান কালে তিনি এই কথা বলেন।

তিনি সিরাজুল আলম খানের মুক্তিযুদ্ধ সংগঠিত করা, জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতার ইশতেহার ঘোষণা, জয়বাংলা বাহিনী গঠন, শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু উপাধি দেওয়াসহ তার দীর্ঘ রাজনৈতিক জীবনের বিভিন্ন বিষয় তুলে ধরেন। তিনি আরোও বলেন, এই অবৈধ সরকারের পতনের পর জাতীয় সরকার গঠন করে জাতিকে আবার ঐক্যবদ্ধ করে রাষ্ট্র সংস্কার ও সংবিধানের আমূল পরিবর্তনের মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

প্রধান বক্তা হিসাবে জেএসডি কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া বলেন, সিরাজুল আলম খান স্বাধীনতার পর মুক্তির সংগ্রামকে বাস্তবায়নের জন্য প্রথম স্বাধীন দেশে বঙ্গবন্ধুকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল শক্তিকে নিয়ে জাতীয় সরকার গঠনের প্রস্তাব দেন। তৎকালীন সরকার এই প্রস্তাব গ্রহণ না করায় তিনি জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি গঠন করেন। বর্তমান সময়েও জাতীয় সরকারের দাবি প্রাসঙ্গিক উল্লেখ করে তিনি বলেন, আগামীদিনে এই জাতির সার্বিক মুক্তির জন্য জেএসডি ঘোষিত ১০ দফা কর্মসূচি তথা সিরাজুল আলম খান-এর ১৪ দফা কর্মসূচি বাস্তবায়ন করতে হবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আলোচনায় অংশগ্রহণ করেন বিশিষ্ট লেখক, গবেষক কামাল উদ্দিন আহমেদ, জেএসডি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার কবির মানিক, অধ্যক্ষ আবদুল মোতালেব, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল্লাহ, কেন্দ্রীয় সদস্য আমির হোসেন বিএসসি, মফিজুর রহমান, সিরাজুল ইসলাম বিএ, শহীদুল ইসলাম খোকন, হেলাল উদ্দিন প্রমুখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন
১২ মে ২০২৪ বিকাল ০৩:৩৭:২৮









এসএসসিতে পাসের হার ৮৩.০৪ শতাংশ
১২ মে ২০২৪ দুপুর ০১:৫৩:৪৪