• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৩০:৪১ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৩০:৪১ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

১০ অক্টোবর ২০২৩ দুপুর ০১:৪৪:০১

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জে ট্রাকচালক ও হেলপারকে হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড ও পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন মানিকগঞ্জ অতিরিক্ত দায়রা জজ আদালত। এছাড়া দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামির বিরুদ্ধে পেনাল কোডের ২০১ ধারার অপরাধের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ৩ বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

৯ অক্টোবর সোমবার বেলা আড়াইটায় মানিকগঞ্জ অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন একজন যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত একজন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো, ঢাকা জেলার ধামরাই উপজেলার বড়াকৈর গ্রামের বদর উদ্দিন ওরফে বদু, মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের মো. ইসলাম ওরফে কালু, একই গ্রামের ইয়াকুব আলী শেখ ও গাজীপুর জেলার জয়দেবপুর উপজেলার হারবাইদ গ্রামের বিল্লাল শিকদার।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলো, মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার চরকাটারি গ্রামের বাবু মিয়া, ভোলা জেলার লালমোহন উপজেলার কলমা গ্রামের শাহ আলম, মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের বাবুল শেখ, সিরাজগঞ্জ জেলার উল্লাহপাড়া উপজেলার মধুপুর গ্রামের শাহাদাৎ হোসেন ও মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের আখের আলী।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালে ৬ আগস্ট সাতক্ষীরা জেলার ভোমরাস্থল বন্দর থেকে পাথর নিয়ে ট্রাক চালাক জয়নাল ও হেলপার রুবেল গাজীপুর জেলার শ্রীপুর যাচ্ছিলেন। রাত আনুমানিক ২টার দিকে আসামিরা মানিকগঞ্জ থেকে ট্রাকটি তাদের নিয়ন্ত্রণে নিয়ে নেন। এরপর ট্রাকচালক জয়নাল ও হেলপার রুবেলকে হত্যা করে তাদের মরদেহ রাতেই মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার বালিয়াখোড়া ব্রিজের কাছে ফেলে রাখে। পরেরদিন ৭ আগস্ট ঘিওর থানা পুলিশ নিহত দুইজনের মরদেহ উদ্ধার করে। নিহতের স্বজনরা মরদেহ শনাক্ত করেন।

এ ঘটনায় ট্রাক চালক জয়নালের ভাই হারুনার রশিদ বাদি হয়ে অজ্ঞাত আসামিদের নামে মামলা করেন। মামলাটি প্রথমে তদন্ত করেন ঘিওর থানার এসআই এনামুল হক। পরে মামলাটির তদন্ত ভার দেয়া হয় ডিবির এসআই আব্দুস সালামকে। তদন্ত শেষে ৯ জনকে আসামি করে গত ২০১১ সালে ৩০ মার্চ তিনি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসামিরা বিভিন্ন সময় আদালত থেকে জামিন নিয়ে পলাতক হয়ে যায়। মামলায় সাক্ষ্য গ্রহণ শেষে একজন আসামির উপস্থিতে আদালতের বিচারক এই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি মথুর নাথ সরকার ও আসামির পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪