• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৫:৫০ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৫:৫০ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

সিটি কর্পোরেশন

বরিশাল সিটি নির্বাচন নিয়ে কৌশলী ইসলামী আন্দোলন

৮ মে ২০২৩ দুপুর ০২:৫৫:৫১

বরিশাল সিটি নির্বাচন নিয়ে কৌশলী ইসলামী আন্দোলন

বরিশাল সিটি করপোশেন নির্বাচন

ফিরোজ মোস্তফা, বরিশাল ব্যুরো: বরিশাল সিটি করপোশেন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের দলীয় প্রার্থীর পাশাপাশি রাখা হয়েছে বিকল্প প্রার্থীও। সৌদি আরবে মুফতি ফয়জুল করিমের দণ্ডভোগের বিষয়টি সামনে এনে অনাকাঙ্খিতভাবে যদি নির্বাচন কমিশন মনোনয়ন বাতিল করে দেয়, তখন প্রার্থীহীন অবস্থায় নির্বাচনের মাঠ ছাড়তে হবে ইসলামী আন্দোলন বাংলাদেশকে। এজন্য বিকল্প প্রার্থী রাখা হয়েছে নির্বাচন পরিকল্পনায়।

জানা যায়, ইসলামী আন্দোলনের বেশ কয়েকটি সভায় অঘোষিতভাবে বরিশাল জেলা কমিটির সভাপতি সৈয়দ ইছহাক মো.আবুল খায়েরকে সিটি নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করা হয়েছিল। ইসলামী আন্দোলনের বেশ কয়েকটি সভায় অঘোষিতভাবে বরিশাল জেলা কমিটির সভাপতি সৈয়দ ইছহাক মো.আবুল খায়েরকে সিটি নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করা হয়েছিল। তবে আওয়ামী লীগে নতুন প্রার্থী আসায় তাদের প্রার্থীও পরিবর্তন করে দলটি। দলের দ্বিতীয় সর্বোচ্চ নেতা মুফতি সৈয়দ ফয়জুল করিমকে প্রার্থী ঘোষণা করা হয়। সৌদি আরবে মুফতি ফয়জুল করিমের দণ্ডভোগের বিষয়টি সামনে আসায় পাশাপাশি স্বতন্ত্র হিসেবে মো.আবুল খায়েরের মনোনয়নও সংগ্রহ করা হয়।

২০১৫ সালের ২৬ মে সৌদি আরবে রাত ১২টার দিকে মাহফিল থেকে মুফতি ফয়জুল করিমসহ চারজনকে আটক করে স্থানীয় পুলিশ। ওই রাতে দু’জনকে ছেড়ে দেয়া হয়। কিন্তু ফয়জুল করিমসহ দুজনকে আটক রেখে কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করা হয়। ওই ঘটনায় ৪০ দিন কারাগারে থাকার পর মুক্তি পান তারা। এ ঘটনা আমলে নিয়ে যদি ফয়জুল করিমের মনোনয়ন বাতিল হয়, তাহলে আবুল খায়েরই হবে ইসলামী আন্দোলনের প্রার্থী।

যদিও ইসলামী আন্দোলনের দুই নেতার মনোনয়ন সংগ্রহ নিয়ে খোলামেলা কোনো কথা বলতে রাজি নয় দলটি। তবে বিকল্পের বিষয়টি অকপটে স্বীকার করেছেন ইছাহাক মো. আবুল খায়ের। তিনি বলেন, ইসলামী আন্দোলনে বিদ্রোহী প্রার্থী হওয়ার সুযোগ নেই। আমরা মুফতি ফয়জুল করিমের জন্য ঐক্যবদ্ধ। তবে প্রক্সি প্রার্থী হিসেবে আমি মনোনয়ন কিনেছি।

ইসলামী আন্দোলনের প্রচার ও প্রকাশনা উপকমিটির সহকারী সমন্বয়কারী মো. শহিদুল্লাহ কবির জানান, দুইজনের মনোনয়নপত্র সংগ্রহ করা নির্বাচনী একটা কৌশলও হতে পরে। মনোনয়নপত্র যাচাই-বাচই পযর্ন্ত আমাদের অপেক্ষা করতে হবে। তার পরেই সব কিছু খোলাসা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


২৩ নাবিক নিয়ে দেশের পথে এমভি আবদুল্লাহ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৭:০৫



গাংনীতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১০:০৫:০১

আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ বরণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ০৯:৫৪:১৬