• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৫৮:০২ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৫৮:০২ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

সিটি কর্পোরেশন

স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: কেসিসি মেয়র

২৭ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৬:০৭:১০

স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: কেসিসি মেয়র

খুলনা ব্যুরো: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তরুণদের স্মার্ট নাগরিক হিসেবে প্রস্তুত করতে হবে। তাহলেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এর সুফল আগামী প্রজন্মের সন্তানরা ভোগ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। ঘরে ঘরে বিদ্যুৎ ও স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে। যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

২৭ মার্চ বুধবার দুপুরে খুলনার খালিশপুর সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ‘স্মার্ট বাংলাদেশ: বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার পথ ধরে শেখ হাসিনার সাহসী অভিযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষণ-বঞ্চনামুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাঁর স্বপ্ন বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে সকল আন্দোলন-সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য। একটি জাতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করতে চাইলে তার ভাষা ও সংস্কৃতিকে আঘাত হানতে হয়। এই কাজটা পাকিস্তান করতে চেয়েছিলো, কিন্তু তারা সফল হয়নি। তিনি বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভূমি ব্যবস্থাপনা ও দ্বিতীয় অর্থনৈতিক শিল্প বিপ্লবের ডাক দিয়েছিলো। দ্বিতীয় বিপ্লবের ডাক দেওয়ার কারণেই ষড়যন্ত্রকারীরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য এস এম কামাল হোসেন। সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের অধ্যক্ষ প্রফেসর ফারুখে আযম মুঃ আব্দুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কলেজের সাবেক অধ্যক্ষ ও বিশিষ্ট শিক্ষাবিদ জাফর ইমাম ও কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. মোঃ নাজমুল আহসান।

এতে স্বাগত বক্তৃতা করেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক আবুল বাসার। অনুষ্ঠানে সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের শিক্ষার্থী মোঃ আনিছুর রহমান ও মোঃ হাছিব শরীফ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে মেয়র মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।  

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


খোকসায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়
২৭ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৩২:৩১

হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু
২৭ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২২:০২


চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৭ এপ্রিল ২০২৪ সকাল ১১:৪৯:৫৪



ক্ষেতলালে বাড়ছে চিনা বাদামের চাষ
২৭ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৬:২১