• ঢাকা
  • |
  • শুক্রবার ২৮শে আষাঢ় ১৪৩১ রাত ০৮:৩৬:১০ (12-Jul-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৮শে আষাঢ় ১৪৩১ রাত ০৮:৩৬:১০ (12-Jul-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

৩০০ কোটি টাকা দেনা মাথায় নিয়ে দায়িত্ব নিলেন বিসিসি মেয়র খোকন সেরনিয়াবাত

১৪ নভেম্বর ২০২৩ বিকাল ০৪:৫২:০৮

৩০০ কোটি টাকা দেনা মাথায় নিয়ে দায়িত্ব নিলেন বিসিসি মেয়র খোকন সেরনিয়াবাত

নবনির্বাচিত বিসিসি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত

বরিশাল ব্যুরো: ৩০০ কোটি টাকা দেনা মাথায় নিয়ে বরিশাল সিটি কর্পোরেশনের দায়িত্ব নিয়েছেন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত। ১৪ নভেম্বর মঙ্গলবার সকালে তিনি বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন।

সকালে নগর ভবনে মেয়রের কক্ষে গিয়ে দায়িত্ব গ্রহন করেন খোকন সেরনিয়াবাত। দায়িত্ব গ্রহন শেষে দোয়া মোনাজাতে অংশ নেন তিন। বিষয়টি নিশ্চিত করেছেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুমা আক্তার। এদিকে তার অভিষেক অনুষ্ঠানে কয়েক হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষের মিছিল নিয়ে অংশগ্রহণ করে।

নবনির্বাচিত মেয়রের অভিষেক অনুষ্ঠানে কয়েক হাজার নেতাকর্মী মিছিল নিয়ে অংশগ্রহণ করে

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, বরিশাল সিটি করপোরেশন ৩৩৯ কোটি টাকা দেনার মধ্যে রয়েছে। সিটি কর্পোরেশনের ফান্ডে এখন রয়েছে মাত্র ১২ কোটি টাকা। এ অবস্থায় ৩০০ কোটি টাকার দেনা মাথায় নিয়ে আমি বরিশাল সিটি করপোরেশনের দায়িত্ব নিচ্ছি। তবে আপনাদের সবার সহযোগিতা পেলে এ দায় অচিরেই কাটিয়ে ওঠা সম্ভব। তাই আপনাদের সকলের সহযোগিতা নিয়ে সিটি করপোরেশনকে নতুন করে ঢেলে সাজাতে চাই।

মেয়র আরও বলেন, বরিশাল সিটি কর্পোরেশন হবে একটি হয়রানিমুক্ত সেবামূলক প্রতিষ্ঠান। গত ১০ বছরে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) এলাকায় অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। এছাড়া কর্পোরেশনের প্রশাসনিক ব্যবস্থা নেই বললেই চলে। নেই কর্পোরেশনের সচিব, সিও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট। সবকিছুই নতুন করে পুনর্গঠন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নগরবাসীর সহযোগিতায় এসব পুনর্গঠন করা হবে।

খোকন সেরনিয়াবাত বলেন, এখানে দায়িত্বশীল নেতৃত্বের অভাব ছিলো, যার ফলে বরিশাল অগ্রসর হতে পারেনি। তাই বরিশালকে নতুনভাবে গড়ে তুলতে হবে। বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছে তা দিয়েই নগরীর জলাবদ্ধতা, সড়ক সংস্কার, বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে। বরিশালকে একটি শিল্পবান্ধব নগরী হিসেবে গড়ে তোলাই হবে আমার অঙ্গীকার।

এসময় খোকন সেরনিয়াবাদ বলেন, বরিশালবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাই। তিনি ইতোমধ্যে ৭৯৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এর মাধ্যমে উন্নয়নের পথচলা শুরু হলো। দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত সিটি কর্পোরেশনের উন্নয়ন করতেই আমি এসেছি। বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছেন তা দিয়েই নগরীর জলাবদ্ধতা, সড়ক সংস্কার, বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে।

অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ

অভিষেক অনুষ্ঠানে বরিশাল বিভাগীয় কমিশনার শওকত আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য শাহে আলম। এসময় আরও উপস্থিত ছিলেন নারী আসনের সংরক্ষিত সংসদ সদস্য বেগম সৈয়দা রুবিনা আক্তার, মেট্রোপলিটন পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক শহিদুল ইসলাম প্রমুখ।

সুশীল সমাজের প্রতিনিধি

এদিকে নবনির্বাচিত মেয়রের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে সকাল থেকে কয়েক হাজার নেতাকর্মী খন্ড খন্ড মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে অংশ নেন। পরে অভিষেক অনুষ্ঠান শেষে নগর ভবনে গিয়ে মেয়র তার রুমে বসে দায়িত্বভার গ্রহণ করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








শাহবাগে কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ
১২ জুলাই ২০২৪ বিকাল ০৫:৫৩:১৬