• ঢাকা
  • |
  • সোমবার ১৬ই বৈশাখ ১৪৩১ সকাল ১০:০৫:২৫ (29-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১৬ই বৈশাখ ১৪৩১ সকাল ১০:০৫:২৫ (29-Apr-2024)
  • - ৩৩° সে:

আন্তর্জাতিক

রোজার আগেই ১০ হাজার পণ্যের দাম কমাল আরব আমিরাত

২৫ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৭:০৪:১৪

রোজার আগেই ১০ হাজার পণ্যের দাম কমাল আরব আমিরাত

আন্তর্জাতিক ডেস্ক: শারজাহ কো-অপারেটিভ সোসাইটি নামে একটি রিটেইলার প্রতিষ্ঠান এই মূল্যছাড়ের ঘোষণা দেয়। দাম কমানো এসব আইটেমের বেশিরভাগই অত্যাবশ্যকীয় খাদ্য পণ্য। এছাড়া রান্নার তেল এবং ময়দার মতো পণ্যের দামও ৭৫ শতাংশ পর্যন্ত দাম হ্রাস পাবে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, শারজাহ কো-অপারেটিভ সোসাইটি গত বুধবার ঘোষণা করেছে- তারা ২০২৪ সালের পবিত্র রমজান মাসের জন্য ৩৫ মিলিয়ন দিরহাম বরাদ্দ করেছে এবং প্রায় ১০ হাজার আইটেমের দাম কমিয়েছে।

তারা বলছে, দাম কমানো এই আইটেমগুলোর প্রায় ৮০ শতাংশই অত্যাবশ্যকীয় খাদ্য পণ্য এবং সমগ্র আমিরাতজুড়ে অবস্থিত তাদের ৬৭ টি শাখায় এগুলো পাওয়া যাবে। রান্নার তেল, ময়দা এবং চালের মতো প্রধান মুদি পণ্যের দাম ৭৫ শতাংশ পর্যন্ত হ্রাস পাবে।

খালিজ টাইমস বলছে, গত ২২ ফেব্রুয়ারি থেকেই পণ্যের এই মূল্যছাড় শুরু হয়েছে। এছাড়াও প্রাথমিকভাবে ওই ১০ হাজার পণ্যের বাইরে থাকা আইটেমগুলোর ওপর সাপ্তাহিক অফারগুলোতেও অতিরিক্ত আরও মূল্যছাড় পাওয়া যাবে।

এর পাশাপাশি এই ক্যাম্পেইনের অধীনে ৩০০ দিরহাম বা তার বেশি খরচ করা ক্রেতাদের জন্য বড় বড় পুরস্কার পাওয়ার সুযোগও রয়েছে। যার মধ্যে প্রতি সপ্তাহে দুটি সুজুকি ডিজায়ার গাড়ি, ৩০টি আসবাবপত্র উপহার কার্ড যার মূল্য ৫ হাজার দিরহাম এবং এক হাজার দিরহাম মূল্যের ৩২টি শপিং গিফট কার্ড।

এছাড়া যারা খাবার দান করতে ইচ্ছুক তাদের কেনার জন্য ৯৯ দিরহাম থেকে ৩৯৯ দিরহাম মূল্যের তিন ধরনের খাবারের ঝুড়িও রাখা হবে। শারজাহ চ্যারিটির সহযোগিতায় দান করা এসব খাবার বিতরণ করা হবে বলেও জানানো হয়েছে।

শারজাহ কো-অপারেটিভ সোসাইটির সিইও মাজিদ আল জুনায়েদ বলেন, বিশ্বব্যাপী সরবরাহ শৃঙ্খল সংক্রান্ত চ্যালেঞ্জ সত্ত্বেও শারজাহ কো-অপারেটিভ সোসাইটি তার সকল শাখায় প্রয়োজনীয় সমস্ত পণ্যের পর্যাপ্ত সরবরাহের নিশ্চয়তা দিয়েছে।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে সম্ভাব্য মূল্যবৃদ্ধির বিষয়ে গ্রাহকদের উদ্বেগ থাকলেও সোসাইটি সাশ্রয়ী মূল্যে পণ্য হাতে তুলে দেওয়ার ব্যাপারে জনসাধারণকে আশ্বস্ত করেছে।

এছাড়া যানজট নিরসনে এবং গ্রাহকদের আরও বেশি সুবিধা প্রদানের জন্য ড্রাইভ-থ্রু শপিংয়ের মতো সুযোগ চালু করার দিকেও নজর দিচ্ছে আরব অমিরাতের এই খুচরা বিক্রেতা সংস্থাটি।

এর আগে, দুবাই-ভিত্তিক খুচরা বিক্রেতা ইউনিয়ন কোপও ৫০ শতাংশ থেকে ৭৫ শতাংশের মধ্যে ৪ হাজার পণ্যের ওপর মূল্যছাড় ঘোষণা করেছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



তীব্র গরমে ধান কাটা নিয়ে বিপাকে কৃষক
২৯ এপ্রিল ২০২৪ সকাল ০৯:১২:৫৫




আজ ভয়াল ২৯ এপ্রিল!
২৯ এপ্রিল ২০২৪ সকাল ০৮:০০:৫৬