• ঢাকা
  • |
  • বুধবার ৩১শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:১৬:৪৫ (15-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ৩১শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:১৬:৪৫ (15-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বাংলাদেশে সকল সমস্যা সমাধানে চীন সবসময় পাশে থাকবে: চীনা রাষ্ট্রদূত

১০ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৫৭:০১

বাংলাদেশে সকল সমস্যা সমাধানে চীন সবসময় পাশে থাকবে: চীনা রাষ্ট্রদূত

ভৈরব ( কিশোরগঞ্জ) প্রতিনিধি: বাংলাদেশের উন্নয়নের অংশীদারসহ সকল সমস্যা সমাধানে ও বিপদে সবসময় এদেশের পাশে চীন থাকবে। বিগত দিনে বাংলাদেশের পদ্মা সেতুসহ রাস্তাঘাট ও সকল উন্নয়নে অর্থনীতি সহযোগিতা ও বিপদে চীন পাশে থেকে এদেশের সরকারের পক্ষে কাজ করছে। ভবিষ্যতেও চীন বাংলাদেশকে সহযোগিতা করে যাবে। শিক্ষাখাতে চীন বাংলাদেশকে সহযোগিতা করতে চাই।

১০ ফেব্রুয়ারি শনিবার দুপুরে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতি ইউনিয়নের নোয়াগাঁও এলাকায় লায়ন মুজিব মুনা হাইস্কুরলে  ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা পরিষদের সভাপতি লায়ন মশিউর রহমান। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মহুয়া মোমতাজ, বাজিতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ।

অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূতের স্ত্রী ও কন্যা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত স্কুলের ক্রীড়া প্রতিযোগিতার কয়েকটি খেলা দেখে উপভোগ করেন। পরে রাষ্ট্রদূতকে স্কুল থেকে ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। রাষ্ট্রদূতের পক্ষ থেকে স্কুলের শিক্ষার্থীদেরকে ব্যাগসহ অন্যান্য উপহার সামগ্রী প্রদান করা হয়।

রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, চীন বাংলাদেশের শিক্ষাখাতে সহযোগিতা করতে আগ্রহী। সরকার চাইলে চীন সহযোগিতা করবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের উন্নয়নসহ দেশ পরিচালনার প্রশংসা করেন। স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণায় চীন পাশে থাকবে।

তিনি আরও বলেন, আজ খেলা দেখে আমার ছোট বেলার কথা মনে পড়ছে। আমি ছোটবেলায় স্কুলের খেলায় অংশ নিলেও কখনও বিজয়ী হতে পারিনি।  আজ ১০ ফেব্রুয়ারি চীনের নববর্ষের দিন। আজকের দিনটি চীনের জন্য আনন্দের দিন।

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি বলেন, লায়ন মশিউর রহমান আমার কাছের বন্ধু। অনুষ্ঠানে এসে তিনি আনন্দিত হয়েছেন। লায়ন মুজিব মুনা হাইস্কুলের শিক্ষার্থীদের জন্য তিনি চীনের পক্ষ থেকে একটি স্মার্ট রুম নির্মাণ করে দেয়ার ঘোষণা দেন। স্কুলের ক্রীড়া প্রতিযোগিতায় খেলা দেখে তিনি মুগ্ধ হন এবং বিজয়ীদের প্রশংসা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম, কুলিয়ারচর থানার  অফিসার ইনচার্জ সারোয়ার জাহান, স্কুলের শিক্ষক- শিক্ষার্থীরা। প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা। এসময় যুগান্তর সাংবাদিক আসাদুজ্জামান ফারুকের লেখা দুটি বই চীনা রাষ্ট্রদূতকে উপহার দেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





ক্ষেতলালে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
১৪ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১৩:২৫