• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৬শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪১:৩৫ (09-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৬শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪১:৩৫ (09-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভাষাশহীদদের শ্রদ্ধা জানালো শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদ

২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৪২:৩৩

ভাষাশহীদদের শ্রদ্ধা জানালো শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদ

ছবি: এশিয়ান টিভি

যশোর প্রতিনিধি: দেশের বিভিন্ন স্থানের মতো যশোরে বেনাপোলে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান ভাষাশহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে ১ মিনিট নীরবতা পালন ও পুষ্পার্ঘ্য অর্পণ করে ভাষাশহীদদের শ্রদ্ধা নিবেদন করেছে শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদ।

এছাড়া বেনাপোল রেলস্টেশন রোড সংলগ্ন সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে দিনব্যাপী কবিতা পাঠ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

২১ ফেব্রুয়ারি বুধবার সকাল সাড়ে আটটার দিকে পরিষদের সব সাংবাদিক র‍্যালি সহকারে শহীদ মিনারে পৌঁছেন। র‍্যালিটি বেনাপোল রেলস্টেশন রোড থেকে শুরু করে বেনাপোল-যশোর মহাসড়ক সংলগ্ন বাজার এলাকা ও বেনাপোল বন্দর এলাকা প্রদক্ষিণ করে।

অমর একুশের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে যৌথ বিবৃতিতে তারা বলেন, ‘রাজধানীসহ সারাদেশে সাংবাদিকদের ওপর বর্বরোচিত হামলা ও নির্যাতনের ঘটনার স্বীকার দিন দিন বেড়েই চলছে । এই নির্যাতনের স্কীকার হচ্ছেন, সৎ ও নির্ভীক অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি কলম সৈনিকরাই। সংবাদপত্র দেশের চতুর্থ স্তম্ভ হলেও পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের নানা হামলা, নির্যাতন ও হয়রানির স্বীকার হতে হচ্ছে। সাম্প্রতিক সময়ের ঘটনাগুলো গনমাধ্যমের জন্য চরম অশনিসংকেত । এভাবে চলতে থাকলে, মুক্ত গণমাধ্যাম অচিরেই অধীনস্থ হয়ে যাবে।’

র‍্যালিতে যেসব সাংবাদিক অংশ নেন বেনাপোল প্রেসক্লাবের সভাপতি এনামুল হক, সময় টিভির স্টাফ রিপোর্টার আজিজুল হক, প্রতিদিনের কথার আনিছুর রহমান, এখন টিভির আবুল হোসেন, সমকালের সাজেদুর রহমান, আমার সংবাদের সাহিদুল ইসলাম শাহীন, যায়যায়দিনের জিএম আশরাফ, দৈনিক ভোরের ডাকের আশানুর রহমান আশা, লোকসমাজের আজিজুল ইসলাম, প্রতিদিনের সংবাদের মনির হোসেন, এসএ টিভির শেখ নাসির উদ্দিন, দৈনিক রানারের আরিফুজ্জামান আরিফ, আনন্দ টিভির প্রতিনিধি মো. আইয়ুব হোসেন পক্ষী, গ্লোবাল টিভির রাসেল ইসলাম, গ্রামের কন্ঠ প্রত্রিকার জাহিদ হাসান, নাগরিক টিভির ওসমান গনি, এশিয়ান টিভির সেলিম আহম্মেদ, হোসেন, রুপান্তর প্রতিদিনের শাহনেওয়াজ স্বপন, আলোকিত সকালের মাসুদ শেখ, বাংলাদেশ সমাচারের ইকরামুল হোসেন, দৈনিক স্পন্দনের ফটো সাংবাদিক শাহাবুদ্দিন আহম্মেদ,দৈনিক আমার সময়ের রাশেদুজ্জামান রাসেল, দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার সুমন পারভেজ, দৈনিক দেশ প্রতিদিন মারুফ হোসেন, আলোকিত সকালের কুরবান আলী, দৈনিক লাখো কন্ঠের আসাদুজ্জামান রিপণ, কলকাতা টিভির প্রতিনিধি মোস্তাফিজুর রহমান রুবেল, দৈনিক অনির্বাণের তামিম হোসেন সবুজ, বাংলা টিভির আরিফুল ইসলাম সেন্টু, আমাদের অর্থনীতি শেখ মঈনুদ্দীন, দৈনিক গ্রামের কণ্ঠ মো. আসাদুর রহমান আসাদ, জাতীয় অর্থনীতির স্টাফ রিপোর্টার সাইদুল ইসলাম, যশোর বার্তার লোকমান হোসেন রাসেল, একুশে সংবাদের জাকির হোসেন, রুপান্তর প্রতিদিনের মিলন কবির, বাংলা নিউজের জিসান আহম্মেদ রাব্বি, দৈনিক যশোরের জসিম উদ্দিন, দৈনিক খোলা কাগজের সাগর হোসেন, বাংলাদেশ বুলেটিনের রবিউল ইসলাম, জাতীয় বিজনেস ফাইলের মোশারেফ হোসেন মনা, সময় টিভির ক্যামেরামান শাওন হোসেন, দৈনিক তৃতীয় মাত্রার রায়হান সিদ্দিকী, দৈনিক নীল কন্ঠের নোমান খসরু সংগ্রাম, দ্যা মেইল বিডি ও দৈনিক আলোর সময়ের এবিএস রনি, দৈনিক প্রাণের সংবাদের শাওন হোসেন, এসকে কামাল, দৈনিক গণকণ্ঠের রানা আহমেদ, রুবেল শেখ ও জনি বিশ্বাস, দৈনিক ভোরের আওয়াজের খসরু নোমানসহ আরও অনেকে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ