• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৫:৪৯:৫১ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৫:৪৯:৫১ (20-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কুড়িগ্রামে পুলিশ সদস্যদের বাবা-মাকে নিয়ে ব্যতিক্রমী আয়োজন

১১ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৯:৫৫:৪৮

কুড়িগ্রামে পুলিশ সদস্যদের বাবা-মাকে নিয়ে ব্যতিক্রমী আয়োজন

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম জেলায় সকল কর্মরত পুলিশ সদস্যদের বাবা-মাকে নিয়ে এক ব্যতিক্রম আয়োজন করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ।

১০ ফেব্রুয়ারি শনিবার বিকেলে কুড়িগ্রাম পুলিশ লাইন্স মাঠে সকল পুলিশ সদস্যের জীবিত পিতা-মাতাকে নিয়ে এক প্রীতি সম্মলনের আয়োজন করে। এ সময় সম্মেলনে আগতা পিতা-মাতাদের ফুলেল শুভেচ্ছা জানান কর্মরত পুলিশ সদস্যরা।

পরে কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ফুলেল শুভেচ্ছা ও উদ্বোধনী বক্তব্যের পর শ্রদ্বাভাজন পিতা-মাতাদের বেসিক হেল্থ চেকআপ (ব্লাড প্রেশার, ডায়াবেটিস, ব্লাড গ্রুপসহ অন্যান্য) সেবা প্রদান করেন। ক্ষেত্রভেদে তাৎক্ষণিক সরবরাহ করা হয় প্রাথমিক মেডিসিন ও চিকিৎসা ব্যবস্থা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, নানাবিধ কর্মব্যস্ততা, বদলীর চাকরি, অবস্থান, পারিবারিক ও অবকাঠামোগত সীমাবদ্ধতার কারণে পুলিশ সদস্যরা তাদের বাবা-মায়েদের সেবাযত্ন বা দেখভাল করতে পারেন না। তাই সেই উপলব্ধি থেকে কুড়িগ্রাম জেলায় সকল কর্মরত পুলিশ সদস্যদের পিতা-মাতাদের জন্য এক প্রীতি সম্মেলনের আয়োজন করে কুড়িগ্রাম জেলা পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. রুহুল আমীন, উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম ওহিদুন্নবী, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন রেজা, রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মমিনুল ইসলাম, পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার মো. আখতারুজ্জামানসহ সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।  

অনুষ্ঠানে সকালের নাস্তা হিসেবে পরিবেশন করা হয় শীতকালীন পিঠা ও পুলি। পুলিশ সদস্যদের মায়েদের জন্য ছিল আনন্দময় মিউজিক্যাল চেয়ার খেলার ব্যবস্থা। এ খেলায় প্রথম পুরস্কার পান পুলিশ লাইন্সে কর্মরত কনস্টেবল জীবন চন্দ্র রায়ের মা জোনাকী রায়, ২য় স্থানে ডিএসবিতে কর্মরত কনস্টেবল ইমরানের মাতা মোছা. জেসমিন আক্তার এবং তৃতীয় হন রৌমারী সার্কেল অফিসে কর্মরত এএসআই নিরস্ত্র মো. রোকনুজ্জামানের মাতা মোছা. আমবিয়া খাতুন।

বাবাদের জন্য ছিল ঝুঁড়িতে বল নিক্ষেপ খেলা। এতে প্রথম পুরস্কার পান পুলিশ লাইন্সে কর্মরত এএসআই সশস্ত্র মো. রাজু’র পিতা মো. জয়নাল আবেদিন, দ্বিতীয় হন পুলিশ লাইন্সে কর্মরত কনস্টেবল মিন্টু চন্দ্র’র পিতা বাচ্চা চন্দ্র এবং তৃতীয় হন ভূরুঙ্গামারী থানায় কর্মরত কনস্টেবল মো. আল আমিনের পিতা মো. এজাজুল। পরে আগত পুলিশ সদস্য ও তাদের শ্রদ্ধাভাজন পিতা-মাতার সাথে পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম দুপুরের প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, সন্তানদের কর্মক্ষেত্রে বাবা-মায়েদের সম্মান জানানোর এই বিরল আয়োজন তাদের জীবনে প্রথম। তারা এই স্মৃতি আমৃত্যু মনের মণিকোঠায় সঞ্চয় করে রাখবেন আমার বিশ্বাস।

অনুষ্ঠান শেষে গর্বিত পিতা-মাতাদের পুলিশের মনোগ্রামযুক্ত শীতের শাল উপহার দেয়া হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধ পালন
২০ মে ২০২৪ দুপুর ০২:৪৪:২৬