• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৫১:৫৯ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৫১:৫৯ (02-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পৃথিবীতে বহু সম্মানিত লোক অন্যায় কাজ করায় শাস্তি পেয়েছেন: পররাষ্ট্রমন্ত্রী

৩ জানুয়ারী ২০২৪ বিকাল ০৩:২৮:৫৪

পৃথিবীতে বহু সম্মানিত লোক অন্যায় কাজ করায় শাস্তি পেয়েছেন: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি: পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের নৌকার প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ড. মুহাম্মদ ইউনূস আমাদের জাতীয় সম্পদ। তিনি নোবেল বিজয়ী। আমরা তাঁকে অত্যন্ত সম্মান করি। কিন্তু পৃথিবীতে বহু সম্মানিত লোক আছেন, যারা অন্যায় করেছেন, ক্রিমিনাল কাজ করেছেন, তাদের শাস্তি হয়েছে। আমাদের ড. মুহাম্মদ ইউনূসও ক্রিমিনাল কাজ (অপরাধ) করেছেন।

২ জানুয়ারি মঙ্গলবার রাতে সিলেট নগরের ধোপাদীঘির পাড় এলাকায় পররাষ্ট্রমন্ত্রী তাঁর প্রধান নির্বাচনী কার্যালয়ে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি যেটা জানি, উনি শ্রমিকদের পয়সা দেননি। ওদের তিনি ঠকিয়েছেন। সেই জন্য তাঁর বিরুদ্ধে জাজমেন্ট হয়েছে। এইটা কোর্টের ব্যাপার। এইটার জন্য অন্য কোনো ধরনের কিছু হবে বলে আমার মনে হয় না। এইটা একটা প্রচলিত আইনের হিউজ প্রসেস। উনি সুযোগ পেয়েছেন আইনি লড়াই করার। উনি সুযোগ পেয়েছেন যুক্তিতর্কের। তারপর এভিডেন্সের বেসিসে তারা জাজমেন্ট করেছেন। কারণ, প্রত্যেক দেশ আইনকে সম্মান করে। এর ফলে কোনো অসুবিধা হবে বলে আমার মনে হয় না।

বিবিসিতে বাংলাদেশের নির্বাচন নিয়ে প্রতিবেদন প্রসঙ্গে আব্দুল মোমেন বলেন, বিবিসি বিভিন্ন ধরনের প্রতিবেদন প্রায়ই দেয়। একসময় তারা বলল যে বাংলাদেশে কোভিডের ফলে তিন কোটি-পাঁচ কোটি লোক মারা যাবে। এত লোক মারা যায় নাই। ওরা একটা বলার জন্য দেয়। মিডিয়া অনেক সময় তো চকমারি কিছু বলে, যাতে অ্যাট্রাকশন হয়। আর বাংলাদেশের নির্বাচন নিয়ে অনেক আলোচনা হচ্ছে। ওনারা চকমারি কিছু দিয়েছে। আমার মনে হয় না কোনো রিপোর্টিংয়ের বেসিসে সরকার সিদ্ধান্ত নেয়। বিভিন্ন দেশে শত শত পত্রিকা বের হয়। সব দেশেই সরকার একটা বিচার-বিশ্লেষণ করে তাদের নিজেদের দেশের স্বার্থ ঠিক করে, ভবিষ্যৎ সংকট সম্পর্কে চিন্তা করে, আন্তর্জাতিক পরিপ্রেক্ষিতে তাদের ভাবধারা নিয়ে চিন্তা করে। সব দেশের সঙ্গে আমাদের সুসম্পর্ক, কোনো দেশের সঙ্গে আমাদের শত্রুতা নাই। সুতরাং এ ক্ষেত্রে এ ধরনের রিপোর্ট নিয়ে আমরা ওরিড না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যেটা প্রতিষ্ঠিত করতে চাই, দেশে একটা অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে। এইটা যদি আমরা করতে পারি, ওখানেই আমাদের সাকসেস। আমাদের দেশবাসী যদি এইটাকে গ্রহণযোগ্য মনে করে, সেইটাই আমাদের সাকসেস।

প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সম্পর্কে তিনি বলেন, বিমানবন্দরে প্রবাসীদের অনেক হয়রানি কমেছে। তবে একেবারে জিরো হয়েছে, সেটি বলা যাবে না। তবে তাদের আসা-যাওয়া অনেক সহজ হয়েছে। দুনিয়ার সব বিমানবন্দরে ঝামেলা হয়, বাংলাদেশে একটু বেশি হয়। সেটি ধাপে ধাপে কমানোর চেষ্টা করা হচ্ছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



ফের কমলো এলপি গ্যাসের দাম
২ মে ২০২৪ বিকাল ০৫:০৩:৪৬

মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে
২ মে ২০২৪ বিকাল ০৪:৫৪:০৩