• ঢাকা
  • |
  • সোমবার ১৫ই বৈশাখ ১৪৩১ ভোর ০৪:২৯:৪৭ (29-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১৫ই বৈশাখ ১৪৩১ ভোর ০৪:২৯:৪৭ (29-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রিডিং রুমের পাশে গাঁজার আসর, বহিষ্কার ৬ শিক্ষার্থী

৩০ জানুয়ারী ২০২৪ বিকাল ০৩:০১:২৪

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রিডিং রুমের পাশে গাঁজার আসর, বহিষ্কার ৬ শিক্ষার্থী

বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের রিডিং রুমের পাশে গাঁজার আসরে উচ্চস্বরে গানবাজনার অভিযোগে হল থেকে ৬ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

২৮ জানুয়ারি রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. বিজন মোহন চাকী স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়েছে, ২৪ জানুয়ারি রাতে বঙ্গবন্ধু হলের দোতলার রিডিং রুমে অবস্থানরত শিক্ষার্থীদের সাথে ২০৪নং কক্ষে অবস্থানরত শিক্ষার্থীদের উদ্ভূত ঘটনা পর্যালোচনার ভিত্তিতে ২০৪নং কক্ষের সব (৬ জন) শিক্ষার্থীর সকল প্রকার হল-আবাসিকতা বাতিল করা হয়েছে।

হল থেকে বহিষ্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ১১ ব্যাচের রুবায়েত ফেরদেৌস আলিফ (মো. আলিফ হোসেন), একই বিভাগের ১১ ব্যাচের শিক্ষার্থী মো. আলা-আমিন হাসান, মো. ফিরোজ মাহমুদ এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী মো. আরিফ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১১ ব্যাচের শিক্ষার্থী মো. মেহেদী হাসান (লিংকন) ও পরিসংখ্যান বিভাগের মো. তামিম হোসেন।

এর আগে ২৪ জানুয়ারি বুধবার রাত ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে রিডিং রুমের পাশেই গাঁজা ও উচ্চস্বরে গানবাজনার আসর বসার প্রতিবাদ জানায় হলের আবাসিক শিক্ষার্থীরা। এ সময় রিডিং রুমে পড়ার পরিবেশ নিশ্চিত করার দাবিতে রিডিং রুমে যাওয়া বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা। এর পরের দিন ২৫ ফেব্রুয়ারি হলের প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ করে শিক্ষার্থীরা।

প্রশাসনকে দেওয়া অভিযোগে শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধু হলের রিডিং রুমের সামনে অবস্থিত ২০৪নং কক্ষে উচ্চস্বরে সাউন্ড বক্স বাজানো, গাঁজাসহ নেশা জাতীয় দ্রব্য সেবন করা নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।  এতে ওই রুমের সামনে অবস্থিত রিডিং রুমের শিক্ষার্থীদের পড়ার পরিবেশ নষ্ট হচ্ছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতারা বলেন, কোন মাদকসেবীর জায়গা হলে হবেনা। ছাত্রলীগ সবসময় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. বিজন মোহন চাকী জানিয়েছেন, হল থেকে বহিষ্কৃতদের নির্দিষ্ট সময়ের মধ্যে হলের কক্ষ ছেড়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে হল ছেড়ে না গেলে কক্ষ সিলগালা করে দেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



আইএবি অ্যাওয়ার্ডস বিজয়ীদের নাম ঘোষণা
২৮ এপ্রিল ২০২৪ রাত ০৮:২৭:১৮




শুরু হলো জিপি এক্সিলারেটর বুটক্যাম্প
২৮ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৪৪:১৪


কেরানীগঞ্জে দেশিয় অস্ত্র-মদসহ আটক ২
২৮ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩২:৩৮