• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:১৬:৪৬ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:১৬:৪৬ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

বিএনপি বহু পুরাতন অস্ত্র ব্যবহার করছে: হানিফ

২৪ মার্চ ২০২৪ বিকাল ০৪:১৮:৩৪

বিএনপি বহু পুরাতন অস্ত্র ব্যবহার করছে: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি বহু পুরাতন অস্ত্র ব্যবহার করছে। ১৯৭৫ এর পরবর্তী পর্যায়ে অবৈধভাবে ক্ষমতা দখল করার পরে জিয়াউর রহমান এই অস্ত্র ব্যবহার করেছিল। আওয়ামী লীগের বিরুদ্ধে নানান ধরনের মিথ্যাচার করেছিল। ২৫ বছরের পানি চুক্তি নিয়েও মিথ্যাচার করেছিল। পরবর্তীতে দেখা গেছে, বিএনপির এসব মিথ্যাচার আসলেই ভিত্তিহীন ও অসার ছিল। বিএনপির ঠিক আগের সেই পুরাতন অস্ত্র ব্যবহার করার চেষ্টা করছে।

২৪ মার্চ রোববার সকাল ১১ টায় কুষ্টিয়া প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার আয়োজনে শহরের দিশা টাওয়ারের অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর প্রেস সচিব বীর মুক্তিযোদ্ধা ইহসানুল করিম (হেলাল)-এর স্বরণসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপির গত কয়েক বছরে রাজনীতিতে আন্দোলনের নাম করে সারা দেশে যেসব সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে, যার কারণে তারা জনগণ থেকে ছিটকে গেছে। এখন আবার তারা নতুন করে জনগণের আস্থা অর্জন করার জন্য তাদের সেই বহু পুরাতন অস্ত্র ভারত বিরোধীতা, সেই অস্ত্র ব্যবহার করার চেষ্টা করছে।

তিনি  বলেন, বিএনপির এক নেতা তার ব্যবহার করা পুরাতন এক শাল নিয়ে এসে আগুন দিয়ে পুড়িয়ে নাটকবাজি করেছে। এই সমস্ত নাটকবাজি করে এ দেশের মানুষের আস্তা অর্জন করা যাবে না, রাজনীতিতে কোন সফলতা অর্জন করা যাবে না।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সব সময় জনগণ নির্ভরশীল দল। পাকিস্তানের শাসকগোষ্ঠীর বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের সময়েও প্রতিটি নির্বাচনে আওয়ামী লীগ বারবার সেটাই প্রমাণ করেছে।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য হানিফ বলেন, ইহসানুল করিম আপাদমস্তক ছিলেন একজন আদর্শিক সাংবাদিক। তিনি মানুষের কল্যাণে, দেশের স্বার্থে সাংবাদিকতা করেছেন। সাবেক ছাত্রনেতা হিসেবে বঙ্গবন্ধুর ডাকে প্রতিটি আন্দোলন সংগ্রামে ছিলেন সোচ্চার। মহান মুক্তিযুদ্ধে ইহসানুল করিমের অনন্য অবদান জাতি মনে রাখবে। তিনি বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রেস সচিবের দায়িত্ব পালন করেছেন সততা ও নিষ্ঠার সাথে। সৎ মানুষ হিসেবে ইহসানুল করিমের কোন জুড়ি নেই। সাংবাদিকদের উচিত ইহসানুল করিমের আদর্শকে অনুসরণ করা।

কুষ্টিয়া প্রেস ক্লাব (কেপিসি) ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লবের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক এহেতেশাম রেজা, পুলিশ সুপার তারেক জুবায়ের, ইহানুল করিমের সহধর্মিণী মমতাজ শিরিন করিম, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, জিপি অ্যাড. আসম আখতারুজ্জামান মাসুম, পিপি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড. অনুপ কুমার নন্দী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শেখ হাসান মেহেদী, বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি আফরোজা আক্তার ডিউ।

স্বাগত বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেস ক্লাব (কেপিসি)-এর সাধারণ সম্পাদক সোহেল রানা ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান। সভা সঞ্চালনা করেন সহ সভাপতি মিলন উল্লাহ।

এই স্মরণসভায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ও জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রবীন সাংবাদিক ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম (হেলাল) গত ১০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



রংপুর মেডিকেলে ১৫ দিনে ৩৩৭ জনের মৃত্যু
২৭ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:০১:৪৬






এনায়েতপুরে যুবলীগের সুপেয় পানি বিতরণ
২৭ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:০৪:১৩