• ঢাকা
  • |
  • রবিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৫:৩০:৩৫ (19-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৫:৩০:৩৫ (19-May-2024)
  • - ৩৩° সে:

বিনোদন

কোনালের ১০ গান কোটির মাইলফলক পেরিয়েছে

২৯ এপ্রিল ২০২৪ দুপুর ০২:১৬:২০

কোনালের ১০ গান কোটির মাইলফলক পেরিয়েছে

বিনোদন প্রতিবেদক: মিউজিক ক্যারিয়ারের সেরা সময় পার করছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী কোনাল। করো করো মতে, এই মুহূর্তে দেশের এক নাম্বার ফিমেল শিল্পী কোনাল। গেলো রোজার ঈদে মুক্তি পাওয়া রাজকুমার ফিল্মের রাজকুমার গানটি দিয়ে দর্শক হৃদয়ে দোলা দিয়েছেন মিষ্টি কণ্ঠের এই শিল্পী। এর বাইরে ঈদের আরেকটি ফিল্মের জন্যও গান গেয়েছেন কোনাল। নাটকের গানেও সরব উপস্থিতি ছিল জনপ্রিয় এই শিল্পীর কণ্ঠ।

‘রাজকুমার’ গানটি মুক্তির মাস পার হতে না হতেই ইউটিউব ভিউ দেড় কোটি ছাড়িয়েছে। দেশ-বিদেশে ছড়িয়ে পড়া এই গানের ফেসবুক, টিকটক এ হয়েছে লাখ লাখ রিলস। শিল্পী থেকে শুরু করে অনেকে আবার গানটি কাভারও করেছেন। এর মধ্যেই শোনা গেল, রাজকুমার ফিল্মের গান ছাড়াও কোনালের গাওয়া আরও ৯টি গান কোটি ভিউর মাইলফলক অতিক্রম করেছে। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তা জানিয়েছেন সময়ের আলোচিত ও গুণী এই সঙ্গীতশিল্পী।

কোনালের ফেসবুক পেজ থেকে জানা গেছে, অডিও আর ফিল্মে গাওয়া অনেক গান থেকে ১০টি গান ইউটিউব ভিউতে কোটিবারের বেশি শোনা আর দেখা হয়েছে। কোটিতে কোনালের ১০ গান, বেস্ট অফ কোনাল- এমন ট্যাগ লাইন দিয়ে গানগুলোর তালিকা দেওয়া হয়েছে। কোটি ভিউ ছাড়িয়ে যাওয়া কোনালের গানের মধ্যে আছে ‘বন্ধু’ (১ কোটি ১ লাখ ৮১ হাজারের বেশি), ‘আমি পারবোনা তোমার হতে’ (১ কোটি ৭ লাখ ৭৮ হাজারের বেশি),  ‘আগুন লাগাইলো’ (৩ কোটি ৫২ লাখের বেশি), ‘তুমি আমার জীবন’ (৩ কোটি ১৫ লাখের বেশি), ‘মিস বুবলী’ (২ কোটি ৩০ লাখের বেশি ), ‘পাইনা তোকে’ (১ কোটি ৭২ লাখের বেশি), ‘মেঘের নৌকা’ (২ কোটি ৭১ লাখের বেশি ), ‘সুরমা সুরমা’ (১ কোটি ৮৬ লাখের বেশি), ‘ও প্রিয়তমা’ (১৫ কোটি ২০ লাখের বেশি) এবং  ‘রাজকুমার’ (১ কোটি ৫৬ লাখের বেশি)।

এই ১০ গানের মধ্যে ও প্রিয়তমা বাংলাদেশি গান হিসেবে বিগত বছরে রেকর্ড করে। গানটি মুক্তির কিছুদিনে গ্লোবাল টপ চার্ট-এ জায়গা করে নেয়, যা এখন পর্যন্ত বাংলাদেশের প্রথম গান হিসেবেই আছে। শুরুতে গানটি টাইগার মিডিয়া ও অভি কথাচিত্র এই দুই প্লাটফর্ম থেকে রিলিজ হয়েছে। পরে বায়োসকোপ ও ভার্সেটাইল মিডিয়া ইউটিউব চ্যানেল থেকে মুক্তি দেওয়া হয়েছে। রিলিজের ১০ মাসে ৪ প্ল্যাটফর্মে এই গানের ভিউ ১৬ কোটির কাছাকাছি। প্রিয়তমা ছবির এই গানে কোনালের কোআর্টিস্ট বালাম।

২০০৯ সালে রিয়েলিটি শো চ্যানেল আই সেরাকণ্ঠ চাম্পিয়নের মুকুট জয় করে পেশাদার গানে যাত্রা শুরু হয় কোনালের। মুকুট জয়ের একদিন পর প্লেব্যাক করেন। মায়ের জন্য পাগল ফিল্মের সেই গানের সঙ্গীত পরিচালক ছিলেন ইমন সাহা। ১৫ বছরে শতাধিক ফিল্মের গান গেয়েছেন কোনাল। এখন তো ফিল্ম প্রযোজক, পরিচালক এবং সঙ্গীত পরিচালকদের আস্থার একটি নাম এই শিল্পী। শুধুমাত্র বিগত বছরেই সুরমা সুরমা, মেঘের নৌকা এবং ও প্রিয়তমা’র মতো তিনটি বিগেস্ট হিট ও ব্যাপক শ্রোতাপ্রিয় গান পাওয়া গেছে কোনালের কাছ থেকে, একই বছরে ব্যাক টু ব্যাক তিন সুপারহিট গান উপহার দেওয়ার নজির নিকট অতীতে কোনো শিল্পীর ঝুলিতে নেই মনে করছেন সঙ্গীত সংশ্লিষ্টরা।

এদিকে এসবকে আশীর্বাদ ও কঠোর সাধনার ফল হিসেবে মনে করে সঙ্গীতের সামনের পথ চলতে চান কোনাল। এই শিল্পীর মতে, শ্রোতারাই আমার সব, তারা আছেন বলেই গান গাই। তাদের ভালোবাসা ও অনুপ্রেরণা আমার এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় শক্তি ও সাহস। বাংলাদেশের গানে অবদান রাখতে, নিজেকে বিকশিত করতেই কুয়েত থেকে চলে আসি। রিয়ালিটি শোতে নাম লেখাই। নানা ধাপ পেরিয়ে, দেশের সঙ্গীতের ৪ দিকপাল শ্রদ্ধেয় রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, আলাউদ্দিন আলী এবং সুবীর নন্দী ও বিশ্ব বাঙ্গালীদের বিচারে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করি। এরপর থেকে পেশাদার সঙ্গীতে পথচলা শুরু। নানান আপস অ্যান্ড ডাউনের মধ্য দিয়ে যেতে হয়েছে। কখনো মনোবল হারাইনি। বিশ্বাস ছিলো সৃষ্টিকর্তা সব দেখছেন। কঠোর পরিশ্রম ও সাধনায় আজ এমন সাফল্যের দেখা পাওয়া, এটার জন্য সৃষ্টিকর্তার কাছে অশেষ কৃতজ্ঞতা। আমি ধন্যবাদ জানাতে চাই আমার সেইসব পরিচালক, প্রযোজক, সঙ্গীতপরিচালক, গীতিকার-সুরকারদের প্রতি- যারা আমার উপর শুরু থেকেই আস্থা রেখেছেন, দারুণ সব গানের অংশ হওয়ার সুযোগ করে দিয়েছেন। আমিও সবার আস্থা ভালোবাসায় গানে গানে সুন্দর একটা জীবন কাটাতে চাই। বাংলা গান দিয়েই বিশ্বে নিজেকে আরো বড় পরিসরে মেলে ধরতে চাই।

জানা গেছে, কোনালের অনেকগুলো নতুন গান রিলিজের অপেক্ষায় রয়েছে। এসব গান ধীরে ধীরে শ্রোতারা পাবেন। কোনালের নিজের ইউটিউবেও গানগুলো রিলিজ হবে। ফিল্ম, নাটকের গান তো রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ