• ঢাকা
  • |
  • শুক্রবার ১৯শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:২১:০১ (03-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৯শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:২১:০১ (03-May-2024)
  • - ৩৩° সে:

অপরাধ

যুবলীগ নেতা রুবেল হত্যার রহস্য উদঘাটন: গ্রেফতার ২

২৩ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৬:৫১:১৬

যুবলীগ নেতা রুবেল হত্যার রহস্য উদঘাটন: গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শাহজাহানপুরের গুলবাগে যুবলীগ নেতা অলিউল্লাহ রুবেল হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এরা হলেন, মো. আদনান আসিফ (২০) ও মো. শাকিল (২০)। ডিস ব্যবসার নিয়ন্ত্রণ এবং এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মালিবাগে যুবলীগ কর্মী শেখ অলিউল্লাহ রুবেলকে কুপিয়ে হত্যা করা হয়। কিলিং মিশনের সরাসরি  ৬-৭ জন অংশ নেয় বলে নিশ্চিত করেছে র‌্যাব। ২২ জুলাই শনিবার অভিযুক্ত ২ জনকে রাজধানীর উত্তরা এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব-৩।

২৩ জুলাই রোববার রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, হত্যার শিকার অলিউল্লাহ রুবেল রাজধানীর শাহজাহানপুরে পরিবার নিয়ে একটি ভাড়া বাসায় বসবাস করতেন। শান্তিবাগ এলাকায় ইন্টারনেট ও ডিমের ব্যবসা করতেন। সম্প্রতি ঐ এলাকায় পানির ব্যবসার সঙ্গে সম্পৃক্ত হওয়ার চেষ্টা করেন। মূলত এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধের জেরে শাহজালালের সঙ্গে তার শত্রুতা তৈরি হয়। শাহজালালের নির্দেশেই হাবিব ও তার সহযোগীরা রুবেলকে হত্যার পরিকল্পনার করে। আর গ্রেপ্তার শাকিল ও আসিফ হত্যাকান্ড বাস্তবায়ন করতে হাবিবকে তথ্য প্রদান করে।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাব-৩ এর অধিনায়ক জানায়, মূল পরিকল্পনাকারী শাহজালাল এর পরিকল্পনাতেই এই হত্যাকাণ্ডটি সংঘটিত হয়েছে। শাহজালালের সাথে স্থানীয় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে রুবেলের বিরোধ সৃষ্টি হয়। এতে শাহজালাল ক্ষিপ্ত হয়ে রুবেলকে হত্যার জন্য হাবিবকে দায়িত্ব দেয়। এর জেরে হত্যাকারীরা রুবেলকে হত্যার পরিকল্পনা করে এবং সে অনুযায়ী নৃশংস হত্যাকান্ডটি ঘটায়।

তিনি বলেন, শাকিল ও আসিফ ঘটনাস্থলে সক্রিয় অংশগ্রহণের পর দ্রুত সেখান থেকে পালিয়ে নিজ নিজ বাসায় চলে যায়। শাকিল ও আসিফ পরদিন টঙ্গিতে শাকিলের এক আত্মীয়ের বাসায় গিয়ে গা-ঢাকা দেয় এবং অন্যান্যরা কুমিল্লায় পালিয়ে যায়ক। এ ঘটনায় জড়িত সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

এর আগে, গত ২০ জুন রাতে ঢাকার মালিবাগের জোয়ারদার লেনের নিজ ভাড়া বাসার সামনে রুবেলকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় শাহজাহানপুর থানায় মামলা হয়ে আসামিদের ধরতে কাজ শুরু করে আইন শৃঙ্খলা বাহিনী। রুবেল শাহজাহানপুর থানা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ছিলেন। রাজনীতির পাশাপাশি, ব্যবসাও করতেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮