• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১০:৫১:৫২ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১০:৫১:৫২ (02-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

‘নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে ঈদে ছুটি পাননি অনেক পুলিশ সদস্য’

২৭ জুন ২০২৩ সকাল ০৯:৪২:৫২

‘নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে ঈদে ছুটি পাননি অনেক পুলিশ সদস্য’

জেষ্ঠ প্রতিবেদক: আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে ঢাকাবাসীর নিরাপত্তা নিশ্চিতে পুলিশের অনেক সদস্যই ছুটি পাননি, যেতে পারেননি বাড়িতে, এটাই পুলিশের সেবার ধরন। যে সব পুলিশ সদস্য পরিবার-পরিজন ছাড়া দায়িত্বের কারণে ঢাকায় ঈদ করবেন, তাদের সঙ্গে সবাই মিলে একত্রে ঈদ উদযাপন করবো। এমনটাই বলেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

২৬ জুন সোমবার রাজধানীর আব্দুল গণি রোডে অনুষ্ঠিত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে প্রটেকশন বিভাগের সদস্যদের সঙ্গে গ্র্যান্ড রোলকলে তিনি এমন কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশ বিভাগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ ডিউটি প্রটেকশন বিভাগের সদস্যরা করে থাকে। সকল ভিভিআইপি ও ভিআইপিদের নিরাপত্তা দিতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করায় আমরা অনাকাঙ্ক্ষিত কোন ঘটনার মুখোমুখি হইনি। সামনের দিনগুলোতেও আমাদের একইভাবে দায়িত্ব পালন করতে হবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, প্রধানমন্ত্রী পুলিশের দক্ষতা ও সক্ষমতাকে আগের চেয়ে বৃদ্ধি করেছেন। বাড়ানো হয়েছে পুলিশের জনবলও। বাংলাদেশ পুলিশ এখন ইউনিফর্ম সার্ভিসের বিবেচনায় সবচেয়ে বড় ইউনিট। ইউনিফর্ম আমাদের মর্যাদাও ক্ষমতা দিয়েছে। আমরা তাই জনগণের সেবক, জনগণের সেবা করবো, কখনোই ক্ষমতা দেখাবো না। কিন্তু আমাদের ওপর যদি অন্যায় কোনো আঘাত আসে তাহলে কাউকে একচুলও ছাড় দেবো না।

গোলাম ফারুক বলেন, করোনাকালীন পুলিশের প্রতিটি সদস্য জনসাধারণকে যে আন্তরিক সেবা দিয়েছে, তা সবার কাছে ভূয়সী প্রশংসা পেয়েছে। মহান স্বাধীনতা যুদ্ধে পুলিশের গৌরবউজ্জ্বল ইতিহান রয়েছে, ভবিষ্যতেও এ ধারাকে অব্যাহত রাখতে নিরলস কাজ করে যেতে হবে। সামনের দিনগুলোতে সবাইকে টিম ডিএমপি হিসেবে একত্রে কাজ করতে হবে। যে কোনো চ্যালেঞ্জকে অতীতের ন্যায় ভয়-ডরহীন হয়ে একত্রে মোকাবিলা করবো আমরা।

অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, প্রটেকশন অ্যান্ড ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার হামিদা পারভীন, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার, বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও প্রটেকশন বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮