• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১০:১৫:১৬ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১০:১৫:১৬ (02-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

উত্তরায় টিকিট বিক্রি করে পালালো কাউন্টার মাস্টার, বাস মালিক আটক

৯ এপ্রিল ২০২৪ রাত ০৯:১০:২০

উত্তরায় টিকিট বিক্রি করে পালালো কাউন্টার মাস্টার, বাস মালিক আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরায় ঈদুল ফিতর উপলক্ষে ‘ইকোনো এক্সপ্রেস’ নামের শীতাতপ নিয়ন্ত্রিত একটি বাসের টিকিট বিক্রি করা হয়। পরে টাকা নিয়ে পালিয়ে যান কাউন্টার মাস্টাররা। এমন অভিযোগে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আব্দুল্লাহপুরের বাস কাউন্টারটি থেকে ৮ এপ্রিল সোমবার দিবাগত রাত দেড়টার দিকে ইকোনো এক্সপ্রেসের মালিক আব্দুল কাদিরকে (৬১) আটক করেছে রাজধানীর উত্তরা পশ্চিম থানা পুলিশ।

উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় পালিয়েছেন রাজু ও শাকিল নামের দুই কাউন্টার মাস্টার। বাসটি ঢাকা-বরিশাল-বরগুনা-ঢাকা রুটে চলাচল করতো।

আটক হওয়া আব্দুল কাদির মাদারীপুরের কালকিনি উপজেলার সিটি খান গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। তিনি বর্তমানে রাজধানীর মহাখালীর রসুলবাগ এলাকায় থাকেন।  

ভুক্তভোগী যাত্রীদের অভিযোগ, তাদের কাছে ১ হাজার ২০০ থেকে ১ হাজার ৫০০ টাকা করে এসি বাসের টিকিট বিক্রি করা হয়। তারপর কাউন্টারের লোকজন পালিয়ে গেছে। আবার বাসের মালিক কাদির তাঁদের জানান গাড়িতে তেল নাই। জনপ্রতি ১ হাজার টাকা করে তেলের জন্য দিলে অন্য গাড়ি ছাড়বে। এভাবে সন্ধ্যা ৭টা থেকে রাত ২টা পর্যন্ত বসিয়ে রাখা হয়। পরে উপায় না দেখে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ এসে বাসের ব্যানার মালিক কাদিরকে আটক করে।

ভুক্তভোগী নাসরিন  বলেন, আমি বরিশালে যাওয়ার জন্য ১ হাজার ২০০ টাকা করে সাতটি টিকিট কেটেছি। সন্ধ্যা ৭টা থেকে রাত ২টা পর্যন্ত দাঁড়িয়ে আছি। টিকিট কেটে গাড়ি না দিয়ে লোকজন পালিয়েছে।

ফার্নিচার দোকানের কর্মচারী সোহেল বলেন, আমি দুটি টিকিট ২ হাজার ৪০০ টাকা দিয়ে কিনছি। তারা বলছে আমাদের বরগুনা নিবে। এখন বাসও নাই, কাউন্টারে লোকও নাই। মালিক বলছে, আমরা বিক্রি করি নাই।

এদিকে এসি বাসের বদলে পরে সাধারণ একটি বাসে তুলে দেওয়া হয় কয়েকজন যাত্রীকে।

জাফর নামের এক যাত্রী বলেন, আমরা পাঁচজন কুয়াকাটা যাব। তাই পাঁচটি টিকিটের জন্য ৬ হাজার টাকা নিছে। পরে বাস ছাড়ার আগে দেখি কাউন্টার বন্ধ। টিকিট কারা বিক্রি করছে, আমি জানি না। এক সপ্তাহ আগে আমি অগ্রিম টিকিট কাটছি। মালিক বলে, গাড়ি আছে দিব। কিন্তু আপনাদের সবার ১ হাজার করে তেলের টাকা দিতে হবে।

চাকরিজীবী মাসুম বিল্লাল বলেন, ফরিদপুরের ভাঙ্গা যাওয়ার জন্য একটি টিকিট ১ হাজার ২০০ টাকা দিয়ে কিনেছি। দেওয়ার কথা ইকোনোর এসি বাস। এখন দিচ্ছে বিকাশের বাস।

শুধু নাসরিন, সোহেল, জাফর, মাসুম বিল্লাহ নন; এমন প্রতারণার স্বীকার হয়েছেন শতাধিক যাত্রী। অধিকাংশ যাত্রীই কাউন্টার মাস্টার, গাড়ির মালিক কিংবা গাড়ি না পেয়ে যাঁর যাঁর মতো করে গ্রামের উদ্দেশে রওনা দিয়েছেন। আর কেউ কেউ গ্রামের ফেরত না গিয়ে পুনরায় বাসায় ফেরত গেছেন। আর বাকি ৩৫ জন যাত্রী এসির পরিবর্তে বিকাশ পরিবহনের একটি লোকাল বাসে করে বরিশাল-বরগুনার উদ্দেশে ঢাকা ছেড়েছেন।

এদিকে ইকোনো এক্সপ্রেস বাসের মালিক আব্দুল কাদির বলেন, আমরা বিভিন্ন কাউন্টারে টিকিট বিক্রি করি। প্রতি টিকিটে ৫০ টাকা করে কমিশন দিই। ঈদে এক কাউন্টার ছাড়া কোনো কাউন্টারে টিকিট বিক্রি করি না। অফটাইমে টিকিট বিক্রি করে চলে গেছে। পরে খাতার সঙ্গে যাত্রী মেলে না।

যাত্রীরা অভিযোগ করেন, রাত ২টা পর্যন্ত বাসের জন্য অপেক্ষা করিয়ে রাখা হয় তাদের।

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক আশরাফুল আলম চৌধুরী বলেন, ৯৯৯-এ কল পেয়ে এসে বাসের মালিক কাদিরকে আটক করি। পরে যাত্রীদের অন্য একটি বাসে তুলে পাঠিয়ে দিয়েছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮