• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:১৮:২৯ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:১৮:২৯ (02-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

আইসিএসবি’র উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

১৭ মার্চ ২০২৪ বিকাল ০৫:২২:৪৫

আইসিএসবি’র উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক: যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধার সঙ্গে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)-এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এই উপলক্ষ্যে ১৭ মার্চ রোববার আইসিএসবি’র সদস্য ও তাদের পরিবারবর্গ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

আইসিএসবি’র ঢাকা রিজিওনাল চ্যাপ্টার (ডিআরসি) সাব কমিটির আয়োজনে এ উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন সম্পর্কে উপস্থিত সদস্যগণ আলোচনা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএসবি’র প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিআরসি’র সদস্য সচিব শেখ আজিজুল হক এসিএস।

ডিআরসি’র চেয়ারম্যান, কাউন্সিল সদস্য ও আইসিএসবি’র ট্রেজারার মোহাম্মাদ আবদুল্লাহ আল মামুন এফসিএস ও কাউন্সিল মেম্বারসহ বিপুল সংখ্যক আইসিএসবির সদস্য ও কর্মকর্তাগণের অংশগ্রহণে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। এসময় জাতির পিতার আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আইসিএসবি’র প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ জাতির পিতার নেতৃত্ব, দেশের মানুষের প্রতি ভালোবাসা ও স্নেহ এবং এ দেশের জন্য তাঁর আজীবন আত্মত্যাগ এবং মুক্তিযুদ্ধের পূর্বে ও স্বাধীনতা পরবর্তী সময়ের জাতির পিতার অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীনতা পেত না এবং বাংলাদেশের জন্ম না হলে আইসিএসবি গঠিত হতো না।

আইসিএসবি’র ট্রেজারার মোহাম্মাদ আবদুল্লাহ আল মামুন এফসিএস বলেন, জাতির পিতা একজন স্বপ্নদ্রষ্টা ব্যক্তি ছিলেন এবং অন্যদের স্বপ্ন দেখাতে পারতেন। তিনি যুদ্ধবিধ্বস্ত দেশে বঙ্গবন্ধুর উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।

আলোচনায় আরও অংশ নেন ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, সৈয়দ আমিমুল ইহসান এফসিএস, এসকে. মোঃ সরফরাজ হোসেন এসিএস, মোঃ আহসান হাবিব এসিএস, কাজী মোঃ মিরাজ হোসেন এসিএস, মোঃ মাইন উদ্দিন এসিএস, মোহাম্মদ কামাল উদ্দিন এসিএস প্রমুখ।

অনুষ্ঠানে ডিআরসি সদস্য এবং ইনস্টিটিউটের ফেলো এবং সহযোগী সদস্যবৃন্দ, আইসিএসবি’র শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিশেষে ইনস্টিটিউটের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন ডিআরসির সদস্য মোহাম্মদ কামরুজ্জামান খান এসিএস। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮