• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৪৬:৪২ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৪৬:৪২ (02-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুলের উদ্যোগে রাজধানীতে শীতবস্ত্র বিতরণ

৬ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:১২:১৬

স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুলের উদ্যোগে রাজধানীতে শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক: স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশের (এসআইএসবি) উদ্যোগে পাঁচ শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ৫ ফেব্রুয়ারি সোমবার রাজধানীর উত্তরা ১১ নম্বর সেক্টরে স্কুলের ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ কম্বল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরামের সভাপতি এবং স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ কে এম আশরাফুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নগদের ডেপুটি চিফ মার্কেটিং অফিসার ও মোটিভেশনাল স্পিকার সোলাইমান সুখন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্কুলের উপদেষ্টা দেলোয়ার হোসেন, উত্তরা সেক্টর ১১ ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি মোহাম্মাদ আলতাফ হোসাইন সরকার, শিপ ইন্টারন্যাশনাল হাসপাতালের পরিচালক (প্রশাসন) ফুতুশি কোনো, মালয়েশিয়া বাংলাদেশ বিজনেস রিলেশনশিপের প্রকল্প পরিচালক ফারহা মাহমুদ তৃনা এবং স্কুলের ভাইস প্রিন্সিপাল ও সোশ্যাল ক্লাবের আহবায়ক সোমা তাবাস্সুম রেহমান।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন স্কুলের প্রিন্সিপাল ড. লে. কর্নেল. মাহমুদ উল আলম (অব.)।  

এসআইএসবির সিনিয়র পাবলিক রিলেশনশিপ অফিসার তানজিনা আমিনের সঞ্চালনায় অনষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা জজ কোর্টের আইনজীবী ও স্কুল ম্যানেজিং কমিটির সদস্য (অভিভাবক প্রতিনিধি) ফরহাদ আফরোজ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শেখ মাহমুদ উল আলম, ক্যাপ্টেন জয়নাল আবেদীন, উত্তরা ১১ নম্বর সেক্টর ওয়েলফেয়ার সোসাইটির সাবেক সভাপতি ড. মঈন, বিজনেস আই বাংলাদেশের ব্যবস্থাপনা সম্পাদক এস এম ফয়সাল আহমেদ প্রমুখ।

এসআইএসবির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একেএম আশরাফুল হক বলেন, আমরা শিক্ষার্থীদের মানবিক মানুষ হিসেবে গড়তে চাই; সেজন্যই আমাদের এমন আয়োজন। আমরা বিশ্বাস করি, এসব আয়োজনের মাধ্যমে তারা আগামী দিনের জন্য নিজেদের মানবিক মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবে।

তিনি বলেন, আমরা একটি মানবিক স্কুলের স্বপ্ন নিয়েই স্টেপিং-স্টোন প্রতিষ্ঠা করি এবং সে লক্ষ্য নিয়েই কাজ করছি। দেশের ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠানগুলো যেন শিক্ষার্থীবান্ধব হয়, সেজন্য আমরা সরকারের কাছে বেশ কিছু দাবিও জানিয়েছি। সরকার আমাদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়নে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে।

ক্ষুদে শিক্ষার্থীদের এমন মানবিক উদ্যোগকে উৎসাহ এবং তাদের ভালো কাজে উদ্বুদ্ধ করতে অনুষ্ঠানে উপস্থিত হন নগদের ডেপুটি চিফ মার্কেটিং অফিসার ও জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার সুলাইমান সুখন। অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, এ ধরনের আয়োজনের মাধ্যমেই শিক্ষার্থীরা মানবিক মানুষ হবে। সেজন্য অভিভাবকদের শিক্ষার্থীদের এসব উদ্যোগে তাদের পাশে থাকতে হবে, সহায়তা করতে হবে।

প্রসঙ্গত, দেশে কোভিড-১৯ মহামারি আকারে ছড়িয়ে পড়ার পর প্রচলিত সব শিক্ষা প্রতিষ্ঠানের মতোই সংকটের মুখে পড়ে ইংরেজি মাধ্যমের শিক্ষালয়গুলোও। তখন শিক্ষার্থীদের সম্পূর্ণ টিউশন ফিসহ নানা জটিলতায় চ্যালেঞ্জের মুখে পড়েন শিক্ষার্থী ও অভিভাবকরা। সে প্রেক্ষিতে শিক্ষার্থী এবং অভিভাবকদের যৌক্তিক দাবিসমূহ নিয়ে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরাম এবং এ ফোরামেরই অভিভাবকদের উদ্যোগে  ‘Global Standard Education at affordable Cost’ এই স্লোগান নিয়ে প্রতিষ্ঠিত হয় দেশের প্রথম মানবিক স্কুল স্টেপিং-স্টোন ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশ (এসআইএসবি)।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮