• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৩:০৫ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৩:০৫ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

নারায়ণগঞ্জ

শেখ হাসিনা আল্লাহ ও জনগণের ওপর ভরসা করেন: শামীম ওসমান

২১ সেপ্টেম্বর ২০২৩ দুপুর ১২:২১:২৮

শেখ হাসিনা আল্লাহ ও জনগণের ওপর ভরসা করেন: শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানে বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ তার নিজস্ব গতিতে চলে। বিএনপি ভাঙ্গলো কি গড়লো, বিএনপির কী হলো কী না হলো, তাতে অওয়ামী লীগের কিছুই যায় আসে না। বাংলাদেশ আওয়ামী লীগ ও নেত্রী শেখ হাসিনা দু’টো জিনিসের উপর ভরসা করে। এক সৃষ্টিকর্তা ও দুই জনগণ।

২০ সেপ্টেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জের কালির বাজার এলাকায় জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ-২০২৩ অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, জাতির পিতার কন্যা শেখ হাসিনা আল্লাহর ওপর বিশ্বাস রাখেন। শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। আল্লাহ তাকে রক্ষা করেছেন। আর তিনি জনগণের ওপর নির্ভর করেন। তিনি জনগণের সমর্থনে সরকার গঠন করেছেন, ভবিষ্যতেও করবেন। আমরা বিশ্বাস করি, জনগণই সকল ক্ষমতার উৎস। এর বাইরে কোন শক্তি কিংবা অপশক্তি কী করলো, তা আমরা পরোয়া করি না।

প্রধানমন্ত্রী প্রসঙ্গে তিনি বলেন, আমাদের সঙ্গে প্রধানমন্ত্রীর অনেক ক্ল্যাশ হত। আমাদের অবস্থা তখন প্যালেস্টাইনের যুবকদের মত। আমরা বলতাম হত্যার বদলে হত্যা চাই। শেখ হাসিনা বলতেন না, আমি আমার পিতার হত্যার বিচারের জন্য এসেছি, মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে চাই।

বঙ্গবন্ধু প্রসঙ্গে তিনি বলেন, আমার রাজনীতি করার কথা না। চন্দনের দু’পা হারানোর কথা ছিল না। বাংলাদেশ আজ অন্য পর্যায়ে থাকার কথা ছিল। আমরা বেইমানি করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মেরেছি। শুধু তাকে নয়, পুরো পরিবারকে মেরে ফেলা হয়েছে। আপনি যদি শোনেন, আপনার পরিবারের আপনি ছাড়া সকলকে মেরে ফেলেছে, আপনার কী হবে? হয় আপনি পাগল হবেন, নয়তো আপনি খুনী হবেন। বঙ্গবন্ধু বলেছিলেন, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। আর এখন আমাদের শ্লোগান দেশ বাঁচাতে দরকার, শেখ হাসিনা সরকার। বীর বাঙ্গালী ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা করো।

বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, আমি বারবার একটি কথা বলেছিলাম, এবং আমার এই মন্তব্য নিয়ে বিএনপির লোকেরা আমাকে তিরস্কারও করেছিলেন। আমি আগেই বলেছিলাম, বিএনপির মধ্যে দুইটি গ্রুপ বিদ্যমান। একটি হলো আম্মা গ্রুপ এবং অপরটি হলো ভাইয়া গ্রুপ। আম্মা গ্রুপ যারা, তারা এখন ভাইয়া গ্রুপের অত্যাচারে ও লাথি খেয়ে সাইড লাইনে চলে গেছে। এরই বহিঃপ্রকাশ ‘তৃণমূল বিএনপি’। সবদলেই ভাল খারাপ আছে। আমি ছোটবেলা থেকেই দেখেছি কালাম সাহেব, জালাল হাজী সাহেব ও তৈমূর আলম সাহেবসহ যারা এখানে বিএনপিকে সংগঠিত করেছে। যদিও আমি তাদের আদর্শকে পছন্দ করি না। তবে এরাই পরিশ্রম করেছে, বিএনপিকে নারায়ণগঞ্জে সংগঠিত করতে। কিন্তু এই লোকগুলিকেই সময় মত ধাক্কা দিয়ে সরিয়ে দেয়া হয়েছে।

তারেক রহমানের প্রসঙ্গে তিনি বলেন, আমার মনে হয়, লন্ডন থেকে বসে যিনি দেশ চালানোর চেষ্টা করছেন, উনার লক্ষ্য রাজনীতি করা নয়। উনার লক্ষ্য হল, এই দেশটাকে অকেঁজো বা অকার্যকর রাষ্ট্রে পরিণত করা। সেই কারণেই একটি অকার্যকর রাষ্ট্র করার জন্য যে ধরনের নেতৃত্ব দরকার, উনি তাদেরকে বেছে নিয়েছেন। এবং তার এই ধরনের লোকদের বেছে নেওয়ার কারণেই আমার মনে হয় এই সমস্ত ত্যাগী লোকেরা বিএনপি থেকে বেড়িয়ে এসেছেন। এটা তো মাত্র শুরু হলো, আমার মনে হয় আরও বহু লোক এই দলের অপরাজনীতির থেকে বেরিয়ে আসবেন। যারা ২০১৩-১৪ সালে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে, যারা মানুষের সম্পদ জ্বালিয়েছে, যারা আগুন দিয়ে পাঁচশ মানুষ পুড়িয়ে হত্যা করেছে। আমার মনে হয়, ভাল মানুষগুলো এখান থেকে বেড়িয়ে আসবে।

আনসার ভিডিপি নারায়ণগঞ্জের জেলা কমান্ড্যান্ট মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা রেঞ্জের কমান্ডার (পরিচালক) মো. রফিকুল ইসলাম।

আরও বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, অতিরিক্ত জেলা প্রশাসক নুরনবী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নারায়ণগঞ্জ জেলার ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদা প্রমুখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


২৩ নাবিক নিয়ে দেশের পথে এমভি আবদুল্লাহ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৭:০৫



গাংনীতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১০:০৫:০১

আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ বরণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ০৯:৫৪:১৬