• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০২:৫৩:১৮ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০২:৫৩:১৮ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বগুড়ায় ৪শ’ বাড়ির দেয়ালে টাকা চেয়ে পোস্টার, আতঙ্কে গ্রামবাসী

২ অক্টোবর ২০২৩ সকাল ১১:৩০:১৬

বগুড়ায় ৪শ’ বাড়ির দেয়ালে টাকা চেয়ে পোস্টার, আতঙ্কে গ্রামবাসী

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় চার শতাধিক বাড়ির দেয়ালে টাকা চেয়ে পোস্টার লাগিয়েছে দুর্বৃত্তরা। টাকা না দিলে ছেলেমেয়েদের ক্ষতি করা হবে বলেও হুমকি দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে বগুড়ার কাহালু উপজেলার বিষ্ণুপুর গ্রামে। এ ঘটনায় পুরো গ্রাম জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

১ অক্টোবর রোববার সকালে ঘুম থেকে উঠে বিষ্ণুপুর গ্রামের ৩ থেকে ৪শ’ ঘরের দেয়ালে টাকা চেয়ে ‘স্যাডো’ বাহিনীর নামে পোস্টার দেখতে পায় গ্রামবাসী।

সেখানে লেখা, ‘আসসালামু আলাইকুম, সর্বনিম্ন ২০০ থেকে ৫০০০ টাকা  ৬ তারিখের মধ্যে দিতে হবে। না হলে ৭ তারিখের থেকে আপনাদের ছেলেমেয়ে হারায় গেলে আমার কোনো কিছু করার থাকবে না। আমি বা আমরা কে সেটা না খুঁজে আমি যা বলছি সেটা করার চেষ্টা করেন। তাহলে কিচ্ছু হবে না। অল্প কিছু টাকার জন্য বাচ্চাদের বিপদে ফেলাবেন না। যদি ছেলে মেয়েদের মঙ্গল  চান তাহলে লোয়া পুকুরে সোলার লাইট এর সাথে যে বক্স থাকবে নিজের টাকার সাথে নাম কাগজে লিখে ওই বক্সে ফেলান আর নিজের বাচ্চাকে সুরক্ষিত রাখুন। আমার এই কাগজ আপনি পড়ছেন, তাহলে মনে করেন আপনার ছেলে মেয়েকে তুলে আনতেও পারবো। দয়া করে টাকাটা দিয়েন আমরা ছেলেগুলা ভালো না। ভালো থাকবেন ৬ তারিখ পর্যন্ত আল্লাহ হাফেজ।’ পোস্টারে ইংরেজিতে Shadow লেখা দেখা যায়।

এদিকে, বাড়ির দেয়ালে এমন পোস্টার লাগানো দেখে ভীত এবং আতঙ্কিত হয়েছে পড়েছেন গ্রামবাসী। অনেকে তাদের ছেলেমেয়েদের স্কুলে একা পাঠাচ্ছেন না। আবার অনেকে ছেলেমেয়েদের বাড়ির বাইরে খেলাধুলা করতেও যেতে দিচ্ছেন না।

বিষ্ণুপুর গ্রামের মাঝাগাড়ি পাড়ার সোহেল ইবনে নূর বলেন, সকালে ঘুম উঠে দেখি আমাদের পাড়ার সবার বাড়ির দেয়ালে কে বা কারা টাকা চেয়ে পোস্টার লাগিয়ে গেছে। এ নিয়ে আমরা অনেক ভয়ে আছি। তবে যে কাজটি করেছে সে পরিচিত কেউ হতে পারে। কারণ, সবার কাছে একই পরিমাণ টাকা চায়নি। সামর্থ্য বুঝে টাকার পরিমাণ উল্লেখ করা হয়েছে।

আশা খাতুন নামে এক গৃহবধু বলেন, আমার কাছে ২০০ টাকা চাওয়া হয়েছে। আমার ছেলেকে আজ আমি স্কুলে যেতে দেইনি। কী একটা ভয়ের মধ্যে পড়ে গেলাম। আমরা প্রশাসনের সহযোগিতা চাই।

আরিফুল ইসলাম আরিফ নামে স্থানীয় এক ব্যবসায়ী বলেন, সকালে ঘুম থেকে উঠে দেখি আমার বাড়ির দেয়ালে পোস্টার লাগানো হয়েছে। আমার কাছে ৫০০০ হাজার টাকা চাওয়া হয়েছে।

মুরইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, বিষ্ণুপুর গ্রামের প্রায় ৪০০ ঘরে একটি চক্র টাকা চেয়ে পোস্টার লাগিয়েছে। আমরা প্রশাসনকে বিষয়টি জানিয়েছি।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, বিষ্ণুপুর গ্রামের ঘটনা অবগত হওয়া মাত্রই পুলিশের একাধিক টিম কাজ শুরু করেছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে৷

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ