• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৪৯:১১ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৪৯:১১ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ডুমুরিয়ায় দু’কিশোরকে আটকে রেখে মুক্তিপণ দাবির ঘটনায় গ্রেফতার ৪

৩০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৮:১৬:৫৫

ডুমুরিয়ায় দু’কিশোরকে আটকে রেখে মুক্তিপণ দাবির ঘটনায় গ্রেফতার ৪

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: খুলনার ডুমুরিয়ায় দুই কিশোরকে আটকে রেখে মুক্তিপণ দাবির ঘটনায় তালার খলিলনগর ইউপি সদস্যসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। এসময় পুলিশ উপজেলার শোভনা এলাকার আটক প্রান্ত সরদার(২৭) ও শান্ত সরদার (২১)সহ ৪ জনকে উদ্ধার করে। এঘটনায় ৬ জনকে আসামি করে ডুমুরিয়া থানায় একটি মামলা হয়েছে।

মামলার বিবরণ ও থানা পুলিশ সূত্র জানায়, ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার শোভনা গ্রামের প্রভাত সরদারের ছেলে প্রান্ত সরদার ও একই এলাকার প্রশান্ত সরদারের ছেলে শান্ত সরদার (২১) বাড়ি থেকে মোটরসাইকেলযোগে উপজেলার আধারমানিক এলাকায় প্রান্তর মাশির বাড়িতে যাচ্ছিল। রাত আনুমানিক ৮টার দিকে গোলাপদহ ওয়াপদার মোড়ে পৌঁছালে তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকটি এলাকার মো. মোসলেম শেখের ছেলে তুহিন শেখ(৩০), মো. নাসির তালুকদারের ছেলে রিয়াজ তালুকদার (২৩), লিয়াকতমোল্লার ছেলে রাহুল মোল্লা (২১), আ. জলিল গাজীর ছেলে মো. সেলিম হোসেন(৪০), রানা (৩২) ও লোকমান (২৭) পিতা অজ্ঞাতরা তাদের আটক করে। পরে তারা এক লক্ষ টাকা চাঁদা দাবি করে। এসময় তারা শান্তর কাছে থাকা নগদ ৭ হাজার ১ শ’টাকা ও প্রান্তর ব্যবহৃত বিকাশ নং ০১৬৩৭****৮১০ নং থেকে তুহিনের বিকাশ ০১৭৫৯-***৮৬৩ নম্বরে ৩,৪৫০ টাকা সেন্ড মানি করে নেয়। এসময় তারা তাদের বিভিন্ন ঘেরের বাসায় নিয়ে আটকে রেখে শারীরিক নির্যাতন শুরু করে।

এক পর্যায়ে তারা আটক শান্তর ব্যবহৃত ০১৯৫৫-***১৪২ মোবাইল থেকে তুহিন শেখ তার কাকা ডুমুরিয়ার গোনালী গ্রামের অজিত বিশ্বাসের ছেলে শিবপদ বিশ্বাস (৪৮) কে জানায়, ভাইপো প্রান্ত ও শান্ত আমাদের হেফাজতে আছে। মোটর সাইকেলসহ তাদের সুস্থ শরীরে ফিরিয়ে নিতে চাইলে ১ লক্ষ টাকাসহ দ্রুত আধারমানিক বাজারে আসতে হবে।

এর পর শিবপদ বিষয়টি স্থানীয়দের জানিয়ে আরেক ভাইপো শান্তকে সাথে নিয়ে মান্দারতলা পুলিশ ক্যাম্পে বিস্তারিত জানান। একপর্যায়ে রাত সোয়া ১২টার দিকে একই নম্বর থেকে ফোন দিয়ে দাবিকৃত টাকাসহ তাকে গোলপদহ ওয়াপদার উপর যেতে বলে। সেখানে পৌঁছালে রিয়াজ তালুকদার তাদেরকে গোলপদহ এলাকার জনৈক বজলুর ঘেরের পাশে ওয়াপদার উপর নিয়ে যায়। সেখানে গিয়ে তারা শান্ত ও প্রান্তকে আটক অবস্থায় দেখতে পান। এসময় তারা শিবপদর কাছে থাকা ৯ হাজার টাকা জোরপূর্বক নিয়ে নেয়। বাকি টাকা আদায়ের জন্য তারা তাদেরকেও আটকে রেখে শান্তর মায়ের কাছে ফোন করে। শান্তর মা বিষয়টি ডুমুরিয়া থানা পুলিশকে জানানোর পর শান্তর মা জোনাকি সরদার, উত্তম চক্রবর্তী, মুস্তাফিজ ও সুমন মন্ডলকে সাথে নিয়ে গোলাপদহ ওয়াপদার পৌঁছে আটককৃতদের উদ্ধার ও তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকটি এলাকার মো. মোসলেম শেখের ছেলে তুহিন শেখ(৩০), মো. নাসির তালুকদারের ছেলে রিয়াজ তালুকদার (২৩), লিয়াকতমোল্লার ছেলে রাহুল মোল্লা (২১), আ. জলিল গাজীর ছেলে মো. সেলিম হোসেন(৪০)কে আটক করে। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের ৯ হাজার টাকা, একটি মোটর সাইকেল ও শান্তর কাছ থেকে নেওয়া একটি মোবাইল ফোন উদ্ধার করে। এসময় পুলিশি উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়।

পুলিশ জানায়, আটক সেলিম হোসেন সাতক্ষীরা তালা উপজেলার খলিলনগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কামরুল ইসলাম জানান, এঘটনায় ভিকটিম শান্তর কাকা শিবপদ বিশ্বাস বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখপূর্বক ডুমুরিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) সেখ কনি মিয়া বলেন, আটক ৪ জন আসামিকে শুক্রবার বিকেলে জেল হাজতে পাঠানো হয়েছে। পলাতক বাকি আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








হিলিতে দাম বাড়ল কাঁচা মরিচের
১৩ মে ২০২৪ দুপুর ০২:৪৬:১৮