• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:০৩:৩৩ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:০৩:৩৩ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

খানসামায় স্কুলের নিয়োগ পরীক্ষার আগেই লাখ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগ

২৩ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:২৯:৪১

খানসামায় স্কুলের নিয়োগ পরীক্ষার আগেই লাখ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলার নলবাড়ি উচ্চ বিদ্যালয়ে নিয়োগ প্রক্রিয়া চলছে। তবে নলবাড়ি উচ্চ বিদ্যালয়ের আয়া, অফিস সহায়ক, পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মী নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার আগেই লাখ লাখ টাকা ঘুষ লেনদেনের মাধ্যমে প্রার্থী নির্বাচনে তৎপরতা চলছে বলে অভিযোগ উঠেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নিয়োগ প্রত্যাশীদের অভিযোগ, ইতোমধ্যে একাধিক চাকরি প্রার্থীর সঙ্গে চুক্তি করে লাখ লাখ টাকা অগ্রিম আদায় করেছেন ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হাইসা আর তাকে সহযোগিতা করছেন প্রধান শিক্ষক শ্রী দয়ারামচন্দ্র রায়।

স্থানীয়রা নিয়োগ প্রত্যাশীরা বলছেন, নলবাড়ি উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ আয়া, অফিস সহায়ক, পরিচ্ছন্ন কর্মী, নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশের পর স্থানীয় অনেকেই চাকরির আশায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ শুরু করেন। এমনকি চাকরি পেতে তারা একেক জন নিজের গোয়ালের গরু, জমি বিক্রি ও ধার নিয়ে তদবিরের জন্য দৌড়ঝাঁপ শুরু করেন।

প্রার্থীদের অভিযোগ, আজিজুল ইসলামের স্ত্রী বিলকিস বানুকে আয়া পদে চাকরি দেওয়া কথা বলে নিয়োগ পরীক্ষার আগেই ১৩ লাখ টাকা নিয়েছেন সভাপতি ও প্রধান শিক্ষক । কিন্তু পরে এলিফা ২৫ শতাংশ জমি ও নগদ ১০ লক্ষ টাকা দেওয়াতে বিলকিস বানুর টাকা ফেরত দিয়েছেন সভাপতি ও প্রধান শিক্ষক।

অফিস সহায়ক ক্যান্ডিডেট ১২ জন। তার মাঝে মিজানুর রহমানের কাছ থেকে ১৭ লক্ষ টাকা, পরিচ্ছন্ন কর্মী পদে ক্যান্ডিডেট ছিল ১০ জন, তাদের মধ্যে সামছুল জুহার কাছ থেকে ১৭ লক্ষ টাকা নিয়েছেন সভাপতি এবং প্রধান শিক্ষক।

যারা চাকরির জন্য টাকা জমা দিয়েছেন, তাদের পরীক্ষার আগের রাতে প্রশ্নপত্রও দিয়ে দেবেন বলে আশ্বাস দিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি ।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক শ্রী দয়ারামচন্দ্র রায় বলেন, তিনি কোনো কিছুই জানেন না।

মন্তব্য জানার জন্য সভাপতি আব্দুল হাইসা এর ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।  

এলাকাবাসীর দাবি, স্বচ্ছ ও সুন্দর পরীক্ষার মাধ্যমে যোগ্যদের নিয়োগের ব্যবস্থা করা হোক।

এ বিষয়ে খানসামা উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক জানান, বিষয়টি আমি শুনেছি। নিয়োগ পরীক্ষার বিষয়ে পূর্বে যদি কারো কাছে টাকা লেনদেন করে থাকে প্রয়োজনে নিয়োগ পরীক্ষা বন্ধ রাখা হবে। উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করেছি যাতে সঠিকভাবে নিয়োগ হয়। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ