• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৪৫:৫৮ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৪৫:৫৮ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সরকার পদত্যাগের একদফা দাবিতে বগুড়ায় আইনজীবীদের পদযাত্রা

২২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৮:৩০:১০

সরকার পদত্যাগের একদফা দাবিতে বগুড়ায় আইনজীবীদের পদযাত্রা

বগুড়া প্রতিনিধি: সরকার পদত্যাগের একদফা দাবিতে বগুড়ায় পদযাত্রা করেছে ইউনাইটেড লইয়ারস ফ্রন্ট। পদযাত্রায় আইনজীবী নেতারা ঘোষণা দেন, তারেক রহমান ছাড়া আগামীর নির্বাচন হবে না।

২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে জেলা জজ কোর্টের সামনে থেকে এই পদযাত্রা বের হয়। পদযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের আদালত চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

এতে সভাপতিত্ব করেন বগুড়া জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট আলী আজগর। সঞ্চালনায় ছিলেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।

এ সময় ইউনাইটেড লইয়ারস ফ্রন্টের প্রধান সমন্বয়ক, বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল বক্তব্য রাখেন।

সমাবেশে আইনজীবীরা জানান, একমাত্র শেখ হাসিনার আইনজীবী ছাড়া সকল দল-মতের আইনজীবীরা আজ ঐক্যবদ্ধ হয়েছে। ইউএলএফের নেতৃত্বে আইনজীবী সমাজের সর্বপ্রথম দাবি, এদেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা, ভোটাধিকার প্রতিষ্ঠা করা, আইনের শাসন কায়েম করা, মানবাধিকার প্রতিষ্ঠা করা এবং খালেদা জিয়ার মুক্তিতে আন্দোলন করা হবে।

ইউনাইটেড লইয়ারস ফ্রন্টের প্রধান সমন্বয়ক বলেন, আইনজীবী সমাজ আজ রাস্তায় নেমেছে, এদেশে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত, শেখ হাসিনাকে বিদায় না দেয়া পর্যন্ত আইনজীবী সমাজ ঘরে ফিরে যাবে না। দেশে আজ আইনের শাসন নেই।

পুলিশের আইজিপিকে উদ্দেশ্য করে কায়সার কামাল বলেন, একটু আগে পুলিশের আইজিপির পোস্টার দেখলাম। লেখা আছে বঙ্গবন্ধুর বাংলাদেশে, পুলিশ আছে আপনার পাশে। আমি জানি বগুড়া জেলায় এমন কোনো গ্রাম নেই, এমন কোনো বাড়ি নেই যেই বাড়িতে আমাদের আসামি নেই। আইজিপি, এই বুঝি তুমি আছো জনগণের পাশে?

বক্তব্যের শেষে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বগুড়ার মাটিতে কথা দিচ্ছি আগামী নির্বাচন তারেক রহমান ছাড়া হবে না, হবে না।

এর আগে সমাবেশে গণফোরামের সভপতি ফজলুল বারী মিন্টু বলেন, আজকে বাংলাদেশে ন্যায় বিচারের সংকট, গণতন্ত্রের সংকট। আজকে এই গণতন্ত্র সংকটে দেশে একটি গণতন্ত্রহীন সরকার চেপে আছে। এই সরকারের অপসারণ চেয়ে আমরা একটি গণতান্ত্রিক সরকার চাই। এই সরকার গত ১৫ বছরে গণতন্ত্রের যে অবস্থা সৃষ্টি করেছে তাতে আজ বাংলাদেশের মানুষ দিশেহারা।

লইয়ারস কাউন্সিলের সিনিয়র নেতা অ্যাডভোকেট রিয়াজ উদ্দিন বলেন, আমরা দেখেছি গণতন্ত্র নেই তাই দেশে স্বস্তি নেই। এজন্য আমাদের মৌলিক দাবি, কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন করে আগামী দিনে গণতন্ত্রের বিজয় সুনিশ্চিত করতে চাই।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ সভাপতি আব্দুল বাসেদ বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দেয়া পর্যন্ত গোটা বাংলাদেশের আইনজীবীরা আজ রাজপথে আন্দোলন করছে। এই দাবি আদায় করে আইনজীবীরা ঘরে ফিরবে।

এসময় নির্বাহী কমিটির সদস্য গাজী কামরুল ইসলাম সজল, অ্যাডভোকেট মোহাম্মদ আলী, অ্যাডভোকেট রুহুল কুদ্দুস সজল, বার কাউন্সিলের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মাহবুদ্দিন খোকন, জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাংগঠনিক সম্পাদক শহিদুন্নবী সালাম, কে এম খায়রল বাশার, উপদেষ্টা এটিএম মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ