• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১১:৪৮:৫৬ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১১:৪৮:৫৬ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভোলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম

২১ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৩৪:৩৩

ভোলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম

ভোলা সদর প্রতিনিধি: ভোলায় প্রাথমিক শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম। প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ উপলক্ষে জেলা পর্যায়ের ক্যাটাগরিতে তাকে এ পদক দেওয়া হয়।

গত ২০ সেপ্টেম্বর বুধবার প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে শ্রেষ্ঠত্ব বাছাই পর্বে জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বিবেচিত হন এই কর্মকর্তা। তবে বাছাই পর্ব শেষে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে অনুলিপি দেওয়ার মাধ্যমে প্রকাশ পায় এই তথ্য। এদিকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হওয়া কর্মকর্তাগণ পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করার পর তাদের হাতে তুলে দেওয়া হবে শ্রেষ্ঠত্বের পদক।

তৌহিদুল ইসলাম ভোলা সদরের যোগদানের পর থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পাল করে আসছেন। তিনি ২০২২ সালের ২৭ জানুয়ারি ভোলা সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এরপর থেকে তিনি ভোলা সদরের প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করেন।

শিক্ষকদের উপস্থিতি নিশ্চিত করতে হোয়াটসঅ্যাপ গ্রুপ চালু করা, পাঠ দানের মনিটরিং, শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত করা, ম্যানেজমেন্ট বিষয় দেখভাল করার ওপর গুরুত্বারোপ করেন। এছাড়াও তিনি বিদ্যালয় পরিদর্শনকালে শিক্ষক, শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। এমনকি শ্রেণিকক্ষে পাঠদানও করেন।

উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি ভোলা কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি নজরুল্লাহ সরকারি প্রাথমিক স্কুলের সভাপতির দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করছেন। অন্যদিকে শহীদ সালাম মাধ্যমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন এই কর্মকর্তা।

এদিকে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম ছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে আরও যারা পদক পেয়েছেন, তারা হলেন- মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা রহমান চৌধুরী, ভোলা সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, শ্রেষ্ঠ স্কুল বোরহানউদ্দিন উপজেলার উত্তর টবগী সরকারি প্রাথমিক স্কুল, শ্রেষ্ঠ ব্যবস্থাপনা কমিটির সভাপতি চরফ্যাশন নর্থ মাদ্রাজ কো-এন্ড সরকারি প্রাথমিক স্কুলের আহাম্মদ উল্যাহ, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হয়েছেন লালমোহন রমাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আফছার উদ্দিন আহমেদ, শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হলেন ভোলা সদরের পারাণগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের পাপিয়া হক, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন পশ্চিম ভোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক চন্দ্র শেখর ব্রক্ষ্মচারী ও শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হলেন দৌলতখান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিবি ফাহিমা এবং শ্রেষ্ঠ পিটিআই ইন্সপেক্টর হয়েছেন পিটিআইর সুপারিনটেনডেন্ট মো. জিয়াউর রহমান।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪