• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:২০:০৯ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:২০:০৯ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙ্গুনিয়া যুবলীগের সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য

২০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৩০:৪২

রাঙ্গুনিয়া যুবলীগের সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: প্রায় সাড়ে ছয় বছর পর শনিবার ২৩ সেপ্টেম্বর চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনে সভাপতি-সম্পাদক পদে ডজনখানেক সম্ভাব্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গিয়ে নেতাকর্মীদের সমর্থন পেতে সভা-সমাবেশ করছেন। প্রার্থীদের ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে কাপ্তাই সড়কসহ রাঙ্গুনিয়ার অলিগলি। প্রার্থীরা নির্বাচিত হতে লবিং চালিয়ে যাচ্ছেন দলীয় হাইকমান্ডের কাছেও।

আগামীতে কে দেবেন উপজেলা যুবলীগের নেতৃত্ব, তা নিয়ে নানা জল্পনা-কল্পনা চলছে নেতাকর্মীদের মাঝেও। ৭ বছর পর যুবলীগের সম্মেলনকে ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরেছে।

দলীয় নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, ২০১৭ সালের ২৯ এপ্রিল সর্বশেষ উপজেলা যুবলীগের সম্মেলন হয়েছিলো। তিন বছরের জন্য এই কমিটি গঠিত হলেও ৬ বছর পার হয়ে গেলেও এর মধ্যে আর কোনো সম্মেলন হয়নি। তবে এবার সম্মেলন হচ্ছে অনেকটা নিশ্চিত। রাঙ্গুনিয়া পৌরসভা কার্যালয় প্রাঙ্গণে সম্মেলনের সাজসজ্জার কাজ চলছে। 
সভাপতি-সম্পাদক পদে আগ্রহী প্রার্থীদের ২০ সেপ্টেম্বরের মধ্যে চট্টগ্রাম নগরীর দলীয় কার্যালয়ে জীবন বৃত্তান্ত জমা দেওয়ার জন্য এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। উদ্বোধক উত্তরজেলা যুবলীগের সভাপতি এস এম রাশেদুল আলম এবং প্রধান বক্তা সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান। অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, সদস্য নিয়াজ মোর্শেদ এলিট। সভাপতিত্ব করবেন উপজেলা যুবলীগের সভাপতি সামশুদ্দোহা সিকদার আরজু।

দলীয় নেতাদের সাথে কথা বলে জানা যায়, সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি বদিউল খায়ের লিটন চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ এবং উপজেলা তাঁতীলীগের আহবায়ক মোরশেদ তালুকদার। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন আহমেদ, সাবেক উত্তরজেলা ছাত্রলীগ নেতা জাকিরুল আজম চৌধুরী মুরাদ, তৌহিদুল ইসলাম চৌধুরী, সাবেক ছাত্রনেতা সুপায়ন সুশীল, উপজেলা যুবলীগের সদস্য মো. জমির উদ্দিনসহ রাঙ্গুনিয়া উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন যুবলীগের একাধিক নেতা। দুই পদে নিজেদের প্রার্থিতা ঘোষণা করে আগ্রহীরা ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগিয়েছেন সড়কের পাশে। তৃণমূলের অনেক নেতাকর্মীও প্রার্থীদের সমর্থন করে ব্যানার দিয়েছেন।

সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা নিয়ে কর্মী-সমর্থকদের মধ্যে নানা হিসাব-নিকাশ চলছে। সম্ভাব্য সভাপতি-সম্পাদকদের ব্যানারে পোস্টার ছেয়ে গেছে রাঙ্গুনিয়ার রাস্তাঘাট ও পথপ্রান্তর। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ নিজ নেতার পক্ষে প্রচারণা চালাচ্ছেন অনেকে। তবে পরিচ্ছন্ন ,ত্যাগী ও সাংগঠনিক  দক্ষতা রয়েছে এমন প্রার্থীদের উপজেলা যুবলীগের নেতৃত্বে আনার দাবি তৃণমূল নেতাকর্মীদের।

সম্মেলনের ব্যাপারে জানতে চাইলে উপজেলা যুবলীগের সভাপতি সামশুদ্দোহা সিকদার আরজু বলেন, দলের দুঃসময়ে কখনো মাঠ ছেড়ে যাইনি। ২০০১ সাল থেকে দায়িত্ব নিয়ে বিরোধী শক্তির রক্তচক্ষুকে উপেক্ষা করে এখন পর্যন্ত উপজলা যুবলীগকে সুসংগঠিত রেখেছি। সংগঠনের এই গতিশীলতা রক্ষায় যোগ্য নেতৃত্বের হাতেই যুবলীগের দায়িত্ব দিতে চাই। ত্যাগী ও সাংগঠনিক দক্ষতা রয়েছে এমন প্রার্থী নেতৃত্ব দেবেন, সেটাই প্রত্যাশা করি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩