• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:২৩:০৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:২৩:০৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

বিদ্যাপীঠ ছাড়া কখনোই সুনাগরিক গড়ে উঠতে পারে না: রবি উপাচার্য

১৮ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৯:০০:৫৫

বিদ্যাপীঠ ছাড়া কখনোই সুনাগরিক গড়ে উঠতে পারে না: রবি উপাচার্য

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ক্যারিয়ার সম্পর্কে সম্যক ধারণা ফুটিয়ে তুলতে এবং ক্যারিয়ার সম্পর্কে সঠিক দিকনির্দেশনা দিতে রবীন্দ্র ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের (আরইউবিসিসি) উদ্যোগে অনুষ্ঠিত হয় ক্যারিয়ার ইনসাইটস ২.০ সেমিনার।

১৭ সেপ্টেম্বর রোববার বিকাল সাড়ে ৫টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের টেগোর লেকচার থিয়েটারে আয়োজিত হয় ক্যারিয়ার বিষয়ক এ সেমিনার।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম। এতে কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত উম্মে সালমা খানুন (সুস্মিতা)। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরইউবিসিসি'র উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার এবং প্রোগ্রাম চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন আরইউবিসিসি'র জেনারেল সেক্রেটারি মো. সাব্বির হোসাইন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দও সেমিনারে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, বিদ্যাপীঠ প্রকৃত নাগরিক গড়ে তোলার পুণ্যভূমি। বিদ্যাপীঠ ছাড়া কখনোই সুনাগরিক গড়ে উঠতে পারে না। আগামী দিনের চ্যালেঞ্জ ও ঝুঁকি মোকাবেলায় দক্ষ জনসম্পদ গড়ে তুলতে আমরা অবদান রাখতে চাই। উপাচার্য ক্যারিয়ার ক্লাবের এই উদ্যোগকে স্বাগত জানান। সেমিনারে তিনি শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠন বিষয়ে বিভিন্ন দিক উদাহরণসহ আলোচনা করেন।

সেমিনারে কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত থেকে ৪১তম বিসিএস প্রশাসন ক্যাডার সুপারিশপ্রাপ্ত উম্মে সালমা খানুন (সুস্মিতা) শিক্ষার্থীদের পড়াশোনা পরবর্তী সময়ে ক্যারিয়ার গড়ার বিষয়ে সঠিকভাবে পরিকল্পনা করাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ পরামর্শ দেন।

এ সময় ১৩ সেপ্টেম্বর পাবলিক স্পিকিং বিষয়ক প্রতিযোগিতা ‘স্পিক আউট’ এর বিজয়ী ও অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করেন অতিথিরা।

ক্যারিয়ার ইনসাইটস ২.০ সেমিনার আয়োজনের বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের প্রেসিডেন্ট এ কে এম নাজমুল হাসান বলেন, সুপরিকল্পিত পদক্ষেপই লক্ষ্য অর্জনের অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাপ। পড়াশোনা চলাকালীন সময়েই যেনো শিক্ষার্থীরা ক্যারিয়ার বিষয়ে সচেষ্ট হয় এবং নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যাওয়ার জন্য সুপরিকল্পিতভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে পারে এজন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের এই আয়োজন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ