• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৭:৩৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৭:৩৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

সরকার পতন করেই থামবে তরুণদের রোড মার্চ: মির্জা ফখরুল

১৬ সেপ্টেম্বর ২০২৩ দুপুর ০২:২২:৫৭

সরকার পতন করেই থামবে তরুণদের রোড মার্চ: মির্জা ফখরুল

রংপুর ব্যুরো: আজ আওয়ামী লীগের দুঃশাসন থেকে মানুষকে মুক্তি দিতে তরুণদের এই রোড মার্চ রংপুর থেকে শুরু হলো। আমাদের এই তরুণদের রোড মার্চ সরকার পতন করেই থামবে, তার আগে নয় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই রংপুর থেকেই তেভাগা আন্দোলন শুরু হয়েছিলো। নুরুলদীনে বিখ্যাত সেই ডাক ‘জাগো বাহে কোনঠে সবায়’। আমরাও বলতে চাই, আজকের এই আন্দোলনে তরুণরা বাংলাদেশের মানুষকে ডাক দিচ্ছে, ভয়াবহ এক রাজতন্ত্র, স্বৈরাচার, ফ্যাসিবাদ ও লুটেরা তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য। রংপুর থেকেই তরুনদের সেই রোড মার্চের আহ্বান আসছে।

১৬ সেপ্টেম্বর শনিবার সকালে রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের সামনে বিএনপি ও সহযোগী সংগঠন জাতীয়বাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে রোডমার্চ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সকাল ১১টার দিকে স্টেজে উঠে রোড মার্চের উদ্বোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেসময় রোড মার্চে অংশ নেয়া নেতা-কর্মীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে তিনি এসব সব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, আপনারা জানেন আওয়ামী লীগ সরকার গত ১৫বছর ধরে জোর করে ক্ষমতা দখল করে আছে। তারা অত্যান্ত সুচিন্তিতভাবে নানা কলা-কৌশল করে গণতন্ত্রকে নির্বাসিত করার কাজ করে যাচ্ছে। বাংলাদেশের মানুষ এখন ভোট দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে না। বাংলাদেশের মানুষ আজকে অসহায়-অতিষ্ট হয়ে গেছে দ্রব্যমূল্য নিয়ে। চালের দাম, ডালের দাম, আলুর দাম সবকিছুই ৩/৪ গুন বেড়ে গেছে। বিদ্যুতের দাম বেড়ে গেছে অনেক। কিন্তু বিদ্যুৎ মানুষ পায় না, লোডশেডিং হচ্ছে।

তিনি বলেন, বর্তমানে ব্যাংকগুলোকে শূন্য করে ফেলছে এই আওয়ামী লীগ সরকারের লোকেরা। তারা দেশের টাকা পাচার করে দেশ দেউলিয়ার দিকে নিয়ে গেছে। তারা দুর্নীতি করতে করতে একেকজন টাকার পাহাড় করেছে। যার কারণে দেশে রিজার্ভ শেষ হয়ে যাচ্ছে বলেও অভিযোগ করে মির্জা ফখরুল।

রোডমার্চ উপলক্ষে সকাল থেকে রংপুর বিভাগের কুড়িগ্রাম, লালমনিরহাট ও গাইবান্ধা ও বিভিন্ন উপজেলা থেকে বাস, মিনিবাস, প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটরসাইকেলে নেতা-কর্মীরা আসতে শুরু করে দলীয় কর্যালয়ে। বিভিন্ন স্লোগানে মুখর হয়ে ওঠে আশপাশ এলাকা। সকাল ৯টার দিকে রোডমার্চের মঞ্চ থেকে দেশাত্মবোধক গান ও লোকসংগীত পরিবেশিত হয়। ১০টার দিকে স্থানীয় নেতাদের বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিনের সভাপতিত্বে রোড মার্চের অনুষ্ঠান সঞ্চালনা করেন জাতীয়বাদী যুবদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম। এতে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানি, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান প্রমুখ।

এছাড়াও রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান শামু, সদস্য সচিব মাহফুজ উন নবী ডন, জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর যুবদলের আহ্বায়ক নুরুন্নবী চৌধুরী মিলন, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক জহির আলম নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের সামন থেকে বিএনপি ও সহযোগী সংগঠন জাতীয়বাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের রোডমার্চ কর্মসূচি দিনাজপুর অভিমুখে রওয়ানা দেয়। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩